করোনাভাইরাস : কলকাতা বিমানবন্দরে ব্যাংকক ফেরত দুই যাত্রী শনাক্ত

0

কলকাতা নেতাজী সুভাস চন্দ্রবসু আন্তর্জাতিক বিমানবন্দরে ব্যাংকক ফেরত দুই যাত্রী দেহে করোনাভাইরাসের উপস্থিতি পাওয়া তা গেছে। এদের দু-জনকেই বেলেঘাটা আইডি হাসপাতালে পাঠানো হয়েছে।

বিমানবন্দরের পরিচালকের উধ্বৃতি দিয়ে ভারতীয় সংবাদসংস্থা পিটিআই’র প্রতিবেদনে বলা হয়েছে, কলকাতা বিমানবন্দরে মোট তিনজনের পরীক্ষা করা হয়েছিল। এর মধ্যে হিমাদ্রি বর্মণ এবং নগেন্দ্র সিংয়ের পরীক্ষার ফলাফল পসিটিভ হলে দ্রুত তাঁদের পাঠিয়ে দেওয়া হয় বেলেঘাটা আইডি হাসপাতালে।

ইতিমধ্যেই দুটি উড়ান সংস্থা তাঁদের কলকাতা থেকে চীন যাওয়ার উড়ানে স্থগিতাদেশ জারি করেছে। ৬ ফেব্রুয়ারি থেকে কম খরচের উড়ান সংস্থা ইন্ডিগো কলকাতা থেকে গুয়াংঝাউ যাওয়ার সমস্ত উড়ান বাতিল করেছে।

ইন্ডিগো বিমানবন্দরের পক্ষ থেকে একটি বিবৃতি দিয়ে বলা হয়েছে, “বিশ্বস্বাস্থ্য সংস্থা হু-এর নির্দেশিকা মেনে করোনাভাইরাস প্রতিরোধের জন্য ৬ ফেব্রুয়ারি ২০২০ থেকে ২৫ ফেব্রুয়ারি ২০২০ অবধি কলকাতা থেকে গুয়াংঝাউ এবং গুয়াংঝাউ থেকে কলকাতার সমস্ত উড়ান চলাচলে স্থগিতা রাখা হয়েছে।”

পাশাপাশি চীনের ইস্টার্ন এয়ারলাইন সংস্থাও ১০ ফেব্রুয়ারি থেকে ২৬ ফেব্রুয়ারি তাঁদের উড়ান বাতিল করেছে। উল্লেখ্য, ১৭ জানুয়ারি থেকে যে সব যাত্রীরা চীন, হংকং, সিঙ্গাপুর এবং ব্যাংকক থেকে আসছেন তাঁদের প্রত্যেককেই পরীক্ষা করে তবেই ছাড়া হচ্ছে বলে জানা গিয়েছে বিমানবন্দর সূত্রে।

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!

Loading...