ওমান লকডাউন : সন্ধ্যা ৭ টার আগে ফিরতে হবে ঘরে, লঙ্ঘনে ১০০ রিয়াল জরিমানা

0

করোনাভাইরাসের লাগাম টেনে ধরতে ২৫ জুলাই থেকে আবারও ১৫ দিনের লকডাউনে যাচ্ছে ওমান। ৮ আগস্ট পর্যন্ত চলা লকডাউনের সময় সন্ধ্যা ৭ টার আগেই বাসায় ফিরে আসতে হবে। আর লকডাউনের আইন লঙ্ঘন করবে তাদের ১০০ ওমানি রিয়াল জরিমানা করা হবে।

বৃহস্পতিবার জারি করা রয়েল ওমান পুলিশের বিবৃতিতে জানানো হয়েছে যে, লকডাউনের সময় সন্ধ্যা ৭টা থেকে সকাল ৬টা পর্যন্ত। এই সময়কালে কোন ধরনের যান ও মানুষের চলাচল গ্রাহ্য করা হবে না।প্রতিদিন সন্ধ্যা ৭টার আগে সকল পাবলিক প্লেস এবং দোকানপাট বন্ধ রাখতে হবে।

আগের খবর : ওমানে নতুন লকডাউনকে ঘিরে সুপ্রিম কমিটির গুরুত্বপূর্ণ নির্দেশনা

রয়্যাল ওমান পুলিশের (আরওপি) মহাপরিচালক ব্রিগেডিয়ার সাইদ আল আসমি গণমাধ্যমকে বলেন, “বেঁধে দেয়া সময়ের মধ্যে সবাইকে প্রয়োজনীয় ব্যবস্থা নিতে হবে। সন্ধ্যে ৭ টার মধ্যেই সকল দোকান বন্ধ করার প্রয়োজনীয় ব্যবস্থা যেমন নিতে হবে তেমনি এই সময়ের মধ্যে সবাইকে তাদের বাসভবনে যাওয়াটা নিশ্চিত করতে হবে।”

আল আসমি আরো বলেন, যারা লকডাউনের আইন লঙ্ঘন করবে তাদের ১০০ ওমানি রিয়াল জরিমানা করা হবে। আরওপি এবং সুলতানের সশস্ত্র বাহিনী প্রদেশগুলোতে লকডাউন বাস্তবায়নে নিয়োজিত থাকবে এবং চেকিং পয়েন্ট বসাবে। এখানে সম্পূর্ণ লকডাউন কার্যকর হবে তাই কোন ধরনের চলাচলের যৌক্তিকতা গ্রহণযোগ্য নয়। তাই এজন্য সকলের সহযোগিতা চেয়েছেন তিনি।

করোনাময় বিশ্ব : কেমন আছেন মরিশাসপ্রবাসী বাংলাদেশিরা-পর্ব ১

২৩ জুলাই, বৃহস্পতিবার _মরিশাস : রাত ৯.০০ টা_বাংলাদেশ : রাত ১১.০০ টাসঞ্চালনায় : আহমেদ তোফায়েল, সাংবাদিক ও উপস্থাপকঅতিথি শাহ জালাল, প্রবাসী প্রকৌশলী, মরিশাসসেলিম পাঠান, প্রবাসী ব্যবসায়ী, মরিশাসমোহাম্মদ হাফিজ, সভাপতি, ইয়ং স্টার প্রবাসী কল্যাণ সংঘশাহ আলম, প্রবাসী ব্যবসায়ী, মরিশাসএ্যানি জেইন, কর্মজীবী প্রবাসী নারী, মরিশাস

Posted by AkashJatra on Thursday, July 23, 2020

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!

Loading...