ওমানে ভিজিট ভিসাকে ফ্যামিলিতে পরিবর্তনের সুযোগ প্রবাসীদের

0

ওমানে বর্তমানে ভিজিট ভিসায় অবস্থানত প্রবাসীদের পরিবারের সদস্যদেরকে ফ্যামিলি ভিসায় রূপান্তর করার সুযোগ দেওয়া হয়েছে, তবে এক্ষেত্রে তাদের ওমান ত্যাগ করার সুযোগ থাকবে না।

রয়েল ওমান পুলিশ (আরপি) উদ্ধৃতি ওমানি মিডিয়ায় বলা হয়, বর্তমান পরিস্থিতি বিবেচনায় প্রবাসীদের স্ত্রী-সন্তান যারা ওমানে আছেন তারা নিজ দেশে না গিয়েও তাদের ভিজিট ভিসাকে পারিবারিক ভিসায় বদলানোর সুযোগ পাবেন। দেশটির পাসপোর্ট ও রেসিডেন্স অধিদপ্তরের মহাপরিচালক বরাবর এই আবেদন সরাসরি করা যাবে।

আবেদনটি করতে হবে ওমানের নিয়োগকারি বা আরবাবের অনুমতি নিয়ে।

আরও পড়ে পারেন : ওমানে প্রবাসীদের পরিত্যক্ত গাড়িতে পরিবেশগত ঝুঁকির আশংখা

আরপির পক্ষ থেকে আরও জানানো হয়, ওমানের যেসব প্রবাসীর বৈধ আকামা রয়েছে তাদের স্ত্রী এবং নিদির্ষ্ট বয়সসীমার সন্তানরা তাদের ভিজিট ভিসাকে পারিবারিক ভিসায় পাল্টে নিতে পারবেন। কোন ওমানি নাগরিকের বিদেশি স্ত্রীর ক্ষেত্রেও এটি প্রযোজ্য হবে এবং এতে ওমানি নাগরিকের সম্মতি এবং তাদের বিয়ের প্রয়োজনীয় নথি সংশ্লিষ্ট কর্তৃপক্ষের কাছে প্রদান করতে হবে।

তবে দুঃসংবাদ হল সকল প্রবাসী এই সুযোগ পাবেন না। যেসকল প্রবাসী মাসে ৩০০ ওমানি রিয়াল বেতন পান অর্থাৎ পরিবারের ভরণ পোষণের সামর্থ্য যাদের আছে তাদের পরিবারই এই সুযোগ পাবেন। এছাড়াও তাকে অন্যান্য বিষয় যেমন ঘরভাড়া চুক্তি এবং ব্যাংকে বেতন বিবৃতি এক্ষেত্রে সরবরাহ করতে হবে।

https://www.facebook.com/groups/207179976858381/wp/2622457864738470/?av=100006013661677

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!

Loading...