ওমানে বাংলাদেশ দূতাবাসে প্রথম শহীদ মিনার স্থাপন

0

ওমানে এই প্রথম বাংলাদেশ দূতাবাস প্রাঙ্গনে নবনির্মিত শহীদ মিনারে পুস্পস্তবক অর্পনের মধ্য দিয়ে মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালন করল বাংলাদেশি কূটনীতিক ও কমিউনিটি সংগঠকরা।

রাষ্ট্রদূতের পরিকল্পনা ও উদ্যোগে আত্ম মানবতর সেবায় নিয়োজিত চট্টগ্রাম সমিতি ওমানের পক্ষে সহ-সভাপতি ইঞ্জিনিয়ার আশরাফুর রহমান রহমান সিআইপি নিজ অর্থায়নে রাজধানী মাস্কাটে বাংলাদেশ দূতাবাস প্রাঙ্গনে এই শহীদ মিনার নির্মাণ করে দিয়েছেন।

দিবসের কর্মসূচির শুরুতে দূতাবাস কর্মকর্তা ও বাংলাদেশি কমিউনিটি সংগঠনের নেতৃবৃন্দের উপস্থিতিতে জাতীয় পতাকা উত্তোলন ও অর্ধনমিতকরণ এবং ভাষা শহীদদের স্মরণে এক মিনিট নীরবতা পালন করা। এরপর ওমানে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত মিজানুর রহমান নব নির্মিত শহীদ মিনারে প্রথম পুষ্পস্তবক অর্পণ করেন। এসময় সঙ্গে ছিলেন দূতালয় প্রধান মোহাম্মদ নাহিদ ইসলাম, শ্রম কাউন্সেলর হুমায়ুন কবির, কাউন্সেলর (পাসপোর্ট) আবু সাঈদ, প্রথম সচিব আনোয়ার হোসেন।

নবনির্মিত শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পণ করছেন বাংলাদেশ সোশ্যাল ক্লাব ওমান, ওমান আওয়ামী লীগ, চট্টগ্রাম সমিতি ওমান, বঙ্গবন্ধু পরিষদ ওমান নেতৃবৃন্দ
নবনির্মিত শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পণ করছেন বাংলাদেশ সোশ্যাল ক্লাব ওমান, ওমান আওয়ামী লীগ, চট্টগ্রাম সমিতি ওমান, বঙ্গবন্ধু পরিষদ ওমান নেতৃবৃন্দ

এরপর একে একে বাংলাদেশ সোশ্যাল ক্লাব ওমান, বাংলাদেশ আওয়ামী লীগ ওমান, চট্টগ্রাম সমিতি ওমান, বঙ্গবন্ধু পরিষদ ওমান, এনআরবি সিআইপি এসোসিয়েশন, বাংলাদেশ আওয়ামী যুবলীগ ওমান ও বাংলাদেশ সাংবাদিক ফোরাম ওমানসহ প্রবাসী সংগঠনগুলোর নেতৃবৃন্দ নবনির্মিত শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পণের মাধ্যমে শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদন করেন।

রাষ্ট্রদূত মিজানুর রহমান দূতাবাস প্রাঙ্গণে প্রথমবারের মতো মহান ভাষা শহীদদের স্মরণে সম্পূর্ণ নিজ অর্থায়নে শহীদ মিনার নির্মাণ করে দেওয়ায় চট্টগ্রাম সমিতির ওমানের সহ-সভাপতি প্রকৌশলী আশরাফুর রহমান সিআইপির প্রতি ধন্যবাদ ও কৃতজ্ঞতা প্রকাশ করেন।

অনুষ্ঠানে বাংলাদেশ সোশ্যাল ক্লাবের সভাপতি সিরাজুল হক ও সাধারণ সম্পাদক এম এন আমিন, ওমান আওয়ামী লীগের সভাপতি মোস্তফা কামাল ও সাধারণ সম্পাদক কিবরিয়া কালাম, চট্টগ্রাম সমিতি ওমানের সভাপতি ইয়াছিন চৌধুরী ও সাধারণ সম্পাদক প্রকৌশলী তাপস বিশ্বাস, বঙ্গবন্ধু পরিষদের সভাপতি মোহাম্মদ সাহাবুদ্দিন, এনআরবি সিআইপি এসোসিয়েশনের অর্থ সম্পাদক প্রকৌশলী আশরাফুর রহমান রহমান সিআইপি, বাংলাদেশ সাংবাদিক ফোরাম ওমানের সভাপতি হুমায়ন কবীর এবং বিভিন্ন রাজনৈতিক ও সামাজিক সংগঠনের নেতৃবৃন্দ, প্রবাসী সিআইপিগণ, কমিউনিটির বিশিষ্ট ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন ।

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!

আপনার মন্তব্য লিখুন