ওমানে প্রবীণ শিক্ষকের জীবন বাঁচাতে এগিয়ে এলো চট্টগ্রাম সমিতি

0

ওমান বাংলাদেশ স্কুল মাসকাটের সিনিয়র শিক্ষক শাহ মো. মিজানুর রহমানের জীবন বাঁচাতে এগিয়ে এলো প্রবাসের বুকে মানবতার কল্যাণে একমাত্র সংগঠন চট্টগ্রাম সমিতি ওমান। গুরুতর অসুস্থ এই প্রবাসী বাংলাদেশি শিক্ষকের চিকিৎসা সহায়তা নগদ ১ লাখ প্রদান করেছে চট্টগ্রাম সমিতির ওমান।

বৃহস্পতিবার (৯ অক্টোবর) রাজধানী মাস্কাটে বাংলাদেশ স্কুল মাস্কাটে স্কুল প্রাঙ্গনে প্রবীণ শিক্ষক মিজানুর রহমানের মেয়ের হাতে নগদ ৪৫০ ওমানি রিয়াল (বাংলাদেশি মুদ্রায় এক লক্ষ টাকা) হস্তান্তর করে সমিতির প্রতিনিধি দল।

স্কুলের অধ্যক্ষ ফারজানা করিমের উপস্থিতিতে প্রতিনিধি দলে ছিলেন চট্টগ্রাম সমিতি ওমানের উপদেষ্টা জাহাঙ্গীর চৌধুরী, সিনিয়র সহ-সভাপতি নুরুল আমিন চৌধুরী, সাধারণ সম্পাদক প্রকৌশলী তাপস কুমার বিশ্বাস, যুগ্মসাধারণ সম্পাদক জামাল চৌধুরী ও তথ্য প্রযুক্তি সম্পাদক কাজী রাশেদ।

সমিতির সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, প্রবীণ শিক্ষক মিজানুর রহমান ২০০১ সাল থেকে বাংলাদেশ স্কুলে অত্যন্ত দক্ষতার সাথে শিক্ষকতা করে আসছেন। তার অনেক ছাত্রছাত্রী পড়ালেখা শেষ করে বহির্বিশ্বে সুনামের সাথে কর্মরত আছেন এবং অনেকেই উচ্চশিক্ষার জন্য পৃথিবীর অনেক দেশে অধ্যায়নরত আছেন। বরিশালের সন্তান পরিবার নিয়ে ওমানে বসবাস করছেন।

মিজানুর রহমান বিগত ২২ বছর যাবত ডায়বেটিক রোগে ভুগছিলেন। গত আগস্ট মাসে পায়ের সমস্যা দেখা দিলে প্রথমে এনএমসি হাসপাতালে পরে সুলতান কাবুস ইউনিভার্সিটি হসপিটালে ভর্তি হন। চিকিৎসকের পরামর্শ অনুযায়ী পায়ের কিছু অংশ কেটে ফেলা হয়েছে। পরবর্তীতে কৃত্রিম পায়ের সাহায্য তাকে চলাফেরা করতে হবে।

চট্টগ্রাম সমিতির ওমানের সভাপতি মোহাম্মদ ইয়াছিন চৌধুরী সিআইপি প্রবীণ শিক্ষক শাহ মোহাম্মদ মিজানুর রহমানের সুস্বাস্থ্য ও দীর্ঘায়ু কামনা করেন এবং সমিতির ছাড়াও যারা আর্থিকভাবে সহযোগিতা করেছেন সবার প্রতি ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানান।

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।