ওমানে করোনায় একদিনে তিনজনের মৃত্যু, ঈদ উদযাপনে নিষেধাজ্ঞা

0

ওমানে একদিনে তিন করোনাভাইরাসে মারা গেছেন। দেশটিতে প্রথমবারের মতো এমন রেকর্ড হয়েছে।

সোমবার স্বাস্থ্য মন্ত্রণালয় (এমওএইচ) প্রথম ৪৬ বছর বয়সী একজন ওমানের নাগরিকের মৃত্যুর কথা ঘোষণা করে। এরপর আরেক ঘোষণা এক সঙ্গে ৫৪ বছর ও ৬৭ বছরের দুইজন প্রবাসীর মৃত্যুর কথা নিশ্চিত করে। এ নিয়ে দেশটিতে করোনাভাইরাসে মৃত্যুের সংখ্যা ২৫ জনে দাঁড়ালো।

এ দিকে সোমবার কোভিড -১৯ সম্পর্কিত সুপ্রিম কমিটি ঈদুল ফিতরের নামাজ, শুভেচ্ছা বিনিময় সমাবেশ এবং দলগত উদযাপন, পশু নিলাম নিষিদ্ধ করেছে।

সুপ্রিম কমিটি স্বরাষ্ট্রমন্ত্রী সাইয়্যেদ হামাউদ বিন ফয়সাল আল-বুসাইদীর সভাপতিত্বে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে অনুষ্ঠিত সুপ্রিম কমিটির বৈঠক এই সিদ্ধান্ত নেওয়া হয় ।

সুপ্রিম কমিটির জারি করা সিদ্ধান্তগুলি জনগণ, সরকারি এবং বেসরকারি প্রতিষ্ঠানের মেনে চলার উপর নজর রাখবে রয়েল ওমান পুলিশ (আরওপি)। সিদ্ধান্তগুলির লঙ্ঘনকারীদের সরাসরি জরিমানা আরোপ এবং আটক করার ক্ষমতা দেওয়া হয়েছে আরওপিকে।

সতর্কতামূলক ও প্রতিরোধমূলক ব্যবস্থা যথাযথভাবে কার্যকর করে আরও শিল্প ও বাণিজ্যিক কার্যক্রম পুনরায় চালু করার সিদ্ধান্ত নিয়েছে সুপ্রিম কমিটি, যার তালিকা সক্ষম কর্তৃপক্ষ ঘোষণা করবে।

সকল সরকারি দপ্তর, অনুমতিপ্রাপ্ত বাণিজ্যিক ও শিল্প প্রতিষ্ঠান, সরকারী ও বেসরকারী কর্মক্ষেত্র এবং সরকারীি পরিবহনে মাস্ক পরা বাধ্যতামূলক করা হয়েছে।

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!

Loading...