ওমানের আকাশে জ্বলন্ত আগুনের বল!

0

বুধবার সন্ধ্যায় ওমানের কিছু অঞ্চল জুড়ে আকাশে জ্বলন্ত আগুনের বলের উত্থান দেখা যায়।

আল হুওয়াকাইন অ্যাস্ট্রোনমিক্যাল অবজারভেটরির কর্মকর্তা ইউসুফ বিন জহির আল সালমি টাইমস অব ওমানকেবলেন: “দক্ষিণ আল বাটিনাহ প্রদেশের রুস্তাকের উইলিয়াতের আল হুওয়াকাইন, ওয়াদি বনি গাফির গ্রাম এবং ইব্রির উইলিয়াত থেকে আল ধহিরাপ্রদেশের ইয়ানকুল এবং ধনক থেকে প্রত্যক্ষদর্শী জানিয়েছেন যে, ১৫ রমজান (২৮ এপ্রিল) বুধবার সন্ধ্যায়,উত্তর-পূর্ব থেকে শুরু করে, দক্ষিণ-পশ্চিমে ধাবমান জ্বলন্ত আগুনের বল দেখা যায় এবং কয়েক সেকেন্ড পরে বিস্ফোরণ ঘটে।

তিনি ব্যাখ্যা করেছিলেন,”উপসংহারে, এটি একটি আগুনের বল, যা প্রাচীন ধূমকেতুর অবশিষ্টাংশের পাথর দ্বারা তৈরি, যার পথটি গ্রহের পথের সাথে ছেদ করে এবং পৃথিবীর মহাকর্ষীয় টানের কারণে এটি পৃথিবীতে প্রবেশ করেছিল, এবং যখন এটি বায়ু কণাগুলির সাথে যোগাযোগ করেছিল, তখন এটি জ্বলতে শুরু করে। ”

”যে শব্দটি শোনা গিয়েছিল, সম্ভবত এটি মাটিতে পড়ার আগেই এটি বিস্ফোরিত হয়েছিল, বা সম্ভবত এটি মাটির সাথে সংঘর্ষিত হয়েছিল এবং এই শব্দটি তৈরি করেছে, তবে সম্ভবত যেহেতু বিস্ফোরণের শব্দ খুব দূরে থেকে শোনা গেছে, এটিই তার প্রমাণ “মাটিতে আঘাত করার আগে এটি বাতাসে বিস্ফোরিত হয়েছিল,” তিনি যোগ করেছেন।

আল সালমি উল্লেখ করেছিলেন যে প্রায় তিন বছর আগে এবং এই সময়ের মধ্যে একই ঘটনা ঘটেছিল এবং সাত বছর আগেও একইরকম একটি দৃশ্য দেখা গিয়েছিল, উত্তর-পূর্ব থেকে দক্ষিণ-পশ্চিমে একই পথে উড়ন্ত আগুনের বলটি দেখার পরে, একটি বিস্ফোরণের শব্দ।

উপযুক্ত কর্তৃপক্ষ যাতে বিস্ফোরণ এবং উল্কাপিণ্ডের অবশিষ্টাংশগুলি খুঁজে পেতে পারে, সে সহায়তায় সংশ্লিষ্ট এলাকার সবাইকে যোগাযোগের অনুরোধ জানিয়েছেন।

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!

আপনার মন্তব্য লিখুন