উড়োজাহাজে দেশে এল পেঁয়াজের প্রথম চালান

0

আকাশপথে পেঁয়াজের প্রথম চালান দেশে এসে পৌঁছেছে । তবে মিশর বা তুরস্ক থেকে নয়। প্রথম চালান এসেছে পাকিস্তানের থেকে। পাকিস্তান থেকে আসলেও এই পেঁয়াজ আফগানিস্তানের উৎপাদিত বলে আমদানিকারক সূত্র জানিয়েছে।

আজ বুধবার সন্ধ্যা ৭টা ২০ মিনিটে পাকিস্তানের করাচি বিমানবন্দর থেকে পেঁয়াজের প্রথম চালান শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে এসে পৌঁছেছে। আজারবাইজানের বেসরকারি মালিকাধীন পণ্য পরিবহনকারী সিল্কওয়ে উড়োজাহাজের ‘সেভেনএল ৩০৮৬’ ফ্লাইটে পেঁয়াজের এই চালানটি এসেছে।

এই উড়োজাহাজে ঢাকার শাদ এন্টারপ্রাইজের আমদানি করা সাড়ে ৮১ মে. টন পেঁয়াজ রয়েছে। এখন দ্রুত শুল্কায়নের প্রক্রিয়া চলছে।

শাহজালাল বিমানবন্দরে দায়িত্বরত কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উদ্ভিদ সংঘ নিরোধ কেন্দ্রের উপপরিচালক রতন কুমার সরকার বলেন, চালানটিকে যাতে সংঘ নিরোধ ছাড়পত্র দ্রুত দেওয়া হয় সে জন্য তিন সদস্যের একটি দল কাজ শুরু করেছে। চালানটি পরিদর্শন করে সংঘনিরোধ ছাড়পত্র দেওয়া হবে।

এদিকে আজ বুধবার দিবাগত রাত একটায় চট্টগ্রামের এস আলম গ্রুপের প্রথম চালান আসবে । সৌদিয়া এয়ারলাইন্সের যাত্রীবাহী বিমানে প্রথম চালানটি এসে পৌঁছাবে। আগামীকাল বৃহস্পতিবার বিসমিল্লাহ এয়ারলাইন্সের পণ্যবাহী উড়োজাহাজে দ্বিতীয় চালান আসবে। আগামী শুক্রবার তৃতীয় চালান আসবে সৌদিয়া এয়ারলাইন্সের যাত্রীবাহী বিমানে।

আকাশপথে পেঁয়াজের চালান আনার জন্য উদ্ভিদ সংঘনিরোধ কেন্দ্র থেকে এস আলম গ্রুপ এ পর্যন্ত এক হাজার ৯২৫ টনের দুই হাজার সাত টনের অনুমতি নিয়েছে।।

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।