ইউরোপের ‘সেরা পর্যটন গন্তব্য’ নির্বাচিত পর্তুগাল

0

২০২২ সালের জন্য ইউরোপের সেরা ‘পর্যটন গন্তব্য’ হিসেবে বিশ্ব পর্যটনের ‘অস্কার’ হিসাবে বিবেচিত ‘ওয়ার্ল্ড ট্রাভেল অ্যাওয়ার্ড’ অর্জন করেছে পর্তুগাল।

সে সঙ্গে এই বছরের জন্য অঞ্চল, পণ্য এবং পরিষেবাসহ বিভিন্ন ক্যাটাগরিতে আরও ৩০টি পুরস্কার জিতেছে পর্তুগাল ।

শনিবার (১ অক্টোবর) স্পেনের মালরোকাতে আয়োজিত চূড়ান্ত পর্বে এইসব মর্যাদাপূর্ণ পুরষ্কারের জন্য নির্বাচিত হয় পর্তুগাল। বিশ্বের সকল দেশ থেকে পর্যটন খাতের হাজার হাজার পেশাদারদের ভোটের মাধ্যমে এ ফলাফল নির্ধারিত হয়েছে।

Travelion – Mobile

পর্তুগালের রাজধানী লিসবন ইউরোপ সেরা ‘সিটি ব্রেক গন্তব্য’, ইউরোপের নেতৃস্থানীয় ক্রুজ গন্তব্য ও ‘সমুদ্র সংলগ্ন মেট্রোপলিটন গন্তব্য’, বন্দরনগরী পর্তো ইউরোপের সেরা ‘শহর গন্তব্য’, আলগারভ ইউরোপের সেরা ‘সমুদ্র সৈকত গন্তব্য’, আজোরেস দ্বীপপুঞ্জ ‘অ্যাডভেঞ্চার ট্যুরিজম গন্তব্য’ হিসেবে স্বীকৃতি পেয়েছে।

এ ছাড়া বিভিন্ন হোটেল, মোটেল, রিসোর্ট ইউরোপের সেরা পর্যটন পরিষেবার জন্য নির্বাচিত হয়েছে।

লিসবনের প্রধান পথচারী শপিং স্ট্রিট রুয়া আগস্ট
লিসবনের প্রধান পথচারী শপিং স্ট্রিট রুয়া আগস্ট

অনুভূতি জানাতে গিয়ে পর্তুগালের পর্যটন, বাণিজ্য এবং পরিষেবার সচিব রিতা মার্কস বলেন, “ওয়ার্ল্ড ট্রাভেল অ্যাওয়ার্ডস ২০২২-এর ইউরোপীয় সংস্করণে তিন ডজনেরও বেশি বিভাগে এই পার্থক্যটি মহামারীর কঠিন বছরগুলির পরে বিশেষ তাৎপর্য গ্রহণ করে।

তিনি আরও বলেন,’এটি অত্যন্ত গর্বের যে, আমরা কোম্পানি, পেশাদার এবং জাতীয় পর্যটন সংস্থাগুলিকে আন্তর্জাতিক পর্যায়ে তাদের সমবয়সীদের দ্বারা স্বীকৃত হতে দেখি’।

আরও পড়তে পারেন : বিশ্বের ‘সেরা গন্তব্য শহর’ নির্বাচিত লিসবন

‘সেক্টরের সমস্ত এজেন্টদের এই চ্যালেঞ্জের জন্য অভিনন্দন জানাতে হবে, যা পরিস্থিতি যাই হোক না কেন পর্তুগালকে উৎকর্ষের একটি পর্যটন গন্তব্য হিসাবে নিশ্চিত করে’, তিনি যোগ করেন।

পর্তুগালের রাজধানী লিসবন
পর্তুগালের রাজধানী লিসবন

১৯৯৩ সাল থেকে চালু করা ওয়ার্ল্ড ট্র্যাভেল অ্যাওয়ার্ডস- পর্যটন শিল্পকে বিকশিত করা এবং এর গুণগতমান রক্ষায় খুবই গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে।

আকাশযাত্রার ফেসবুক পেইজ যুক্ত হতে চাইলে এখানে ক্লিক করার অনুরোধ

চূড়ান্ত পুরস্কার অনুষ্ঠান, যা বিভাগে বিশ্বের সেরাদের আলাদা করবে, ১১ নভেম্বর ওমানে নির্ধারিত হয়েছে।

এর আগে ২০২১ সালে, পর্তুগাল বিশ্ব ভ্রমণ পুরস্কারের ইউরোপীয় সংস্করণে দুই ডজনেরও বেশি পুরস্কার জিতেছিল।

al sohar – mobile

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!

আপনার মন্তব্য লিখুন