আমিরাতে করোনামুক্তির সনদ ছাড়া প্রবেশ নিষেধ

0

সংযুক্ত আরব আমিরাত ফিরতে রেসিডেন্ট ভিসার (ইকামা) প্রবাসীদের করোনামুক্তির সনদ লাগবে। নিজ দেশে আমিরাত সরকার অনুমোদিত ল্যাবেই কমপক্ষে ৭২ ঘণ্টা আগেই কভিড-১৯ পরীক্ষা করাতে হবে। ফলাফল নেগেটিভ আসলে অর্থাৎ করোনামুক্ত হলে তা বিমানবন্দরেদেখাতে হবে। যাত্রীরা করোনামুক্ত কিনা তা নিশ্চিত হওয়ার আগ মুহুর্ত পর্যন্ত ফ্লাইটে চড়ার অনুমতি পাবে না।

১ জুলাই থেকে কার্যকর হওয়া আমিরাতের জাতীয় জরুরি অবস্থা সংকট ও দুর্যোগ ব্যবস্থাপনা কর্তৃপক্ষ (এনসিইএমএ) এবং ফেডারেল অথরিটি ফর আইডেন্টিটি অ্যান্ড সিটিজেনশিপের (আইসিএ) নতুন জারি করা এই নির্দেশনা প্রবাসীদের মেনে চলতে বলা হয়েছে। করোনা পজিটিভ কোন প্রবাসীকে আমিরাতে প্রবেশ করতে দেয়া হবে না।

আগের খবর : আমিরাতে বুধবার খুলছে মসজিদসহ সকল উপাসনালয়

আমিরাত সরকার অনুমোদিত ল্যাবেই করাতে হবে করোনা পরীক্ষা এবং পরীক্ষার সকল খরচ প্রবাসীকে বহন করতে হবে।। বর্তমানে বিশ্বের ৩১টি দেশে ১৫০টি শহরে অনুমোদিত ল্যাব রয়েছে।

এনসিইএমএ এবং আইসিএ বলেছে, ল্যাবগুলির একটি তালিকা আইসিএর ওয়েবসাইট https://beta.smartservices.ica.gov.ae ভিজিট করে পাওয়া যাবে ।

আমিরাত সরকারের পক্ষ থেকে আরও বলা হয়েছে, যেসব দেশে আমিরাত সরকার থেকে অনুমোদিত করোনা পরীক্ষার ল্যাব নেই সেসব দেশ থেকে এই মুহূর্তে কেউ আমিরাতে প্রবেশ করতে পারবে না।

প্রবাসীদের সুবিধার্থে দেশটিতে একটি অ্যাপ চালু করা হয়েছে। অ্যাপটি ডাউন করে স্বাস্থ্য অধিদফতরের নির্দেশনা মেনে চলার অনুরোধ করা হয়েছে।

আগের খবর : ওমানে করোনাকালে শুধু ১০০ রিয়ালেই বিয়ে!

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!

Loading...