আমিরাতে এক সপ্তাহ বাড়ল ‘আবুধাবি লকডাউন’

0

করোনাভাইরাস (কোভিড-১৯) প্রতিরোধে সংযুক্ত আরব আমিরাতের রাজধানী এবং সবচেয়ে বড় রাজ্য আবুধাবির চলমান লকডাউন অর্থ্যাৎ প্রবেশ ও বেরিয়ে আসা এবং আন্তঃঅঞ্চল ভ্রমণ নিষেধাজ্ঞা আরও এক সপ্তাহ বাড়ানো হয়েছে।

সোমবার (১৫) জুন আবুধাবি স্বাস্থ্য অধিদফতর (ডিওএইচ) ও আবুধাবি পুলিশের সমন্বয়ে জাতীয় জরুরী সঙ্কট ও দুর্যোগ ব্যবস্থাপনা কমিটির সভায় নিষেধাজ্ঞা বাড়ানোর সিদ্ধান্ত নেওয়া হয়।

নাগরিক ও প্রবাসীদের পরীক্ষা সম্পন্ন করার লক্ষ্যে গত ২ জুন আবুধাবিতে চলাচলের উপর নিষেধাজ্ঞা আরোপ করা হয়। কর্তৃপক্ষ জানিয়েছে যে, গত দুই সপ্তাহের মধ্যে আমিরাতের ৩৮৮,০০০ এরও বেশি জনগণকে করোনভাইরাস পরীক্ষা করানো হয়।


নিষেধাজ্ঞা সময় আগের মতোই জরুরী খাতের কর্মী, দীর্ঘস্থায়ী অসুস্থ রোগী-যাদের হাসপাতালে যেতে হয় এবং জরুরীপণ্য পরিবহনের জন্য বিশেষ অনুমতিতে ছাড়া দেওয়া হবে। জাতীয় নির্বীজন কর্মসূচির সময়ের সাথে সামঞ্জস্য রেখে প্রতিটি অঞ্চলের মধ্যে চলাচল অনুমোদিত।

এই নিষেধাজ্ঞা আবুধাবি অঞ্চলের (আবুধাবি, আল আইন ও আল ধফরাহ) পাশাপাশি সংযুক্ত আরব আমিরাতের নাগরিক ও সকল দেশের প্রবাসীদের ক্ষেত্রে প্রযোজ্য হবে।

ওয়ার্ল্ডোমিটারের সবশেষ তথ্য অনুযায়ী সংযুক্ত আরব আমিরাতে করোনা আক্রান্তের সংখ্যা ৪২ হাজার ৯৮২ জনে পৌঁছেছে। এ পর্যন্ত ২৮ হাজার ৮৬১ জন সুস্থ হয়েছেন এবং মারা গেছেন ২৯৩ জন।

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!

Loading...