স্পেনে ২২ জনকে করোনাক্রান্ত করায় একজন গ্রেপ্তার

স্পেনে ২২ জনকে করোনাভাইরাস সংক্রমিত করার অভিযোগে এক ব্যক্তিকে গ্রেপ্তার করা হয়েছে। দ্বীপ শহর মেয়োর্কার বাসিন্দা ৪০ বছর বয়েসী ওই ব্যক্তি শরীরে বেশি তাপমাত্রা ও কাশি নিয়ে কর্মস্থল ও শরীরচর্চা কেন্দ্রে যাওয়ার অভিযোগে পুলাশ তাকে গ্রেপ্তার করে।

শনিবার স্পেন পুলিশের এক বিবৃতিতে বলা হয়, বেশ কয়েক দিন ধরে ওই ব্যক্তির উপসর্গ দেখা দিয়েছিল। কিন্তু তিনি মানাকোর শহরের কর্মস্থল থেকে বাড়িতে যেতে অস্বীকৃতি জানাচ্ছিলেন। একদিন সন্ধ্যায় তিনি পিসিআর টেস্ট দেন। তারপরেই আবার কাজে যান এবং পরদিন শরীরচর্চা কেন্দ্রে যান।

অভিযোগে বলা হচ্ছে, ওই ব্যক্তি কর্মস্থলজুড়ে হাঁটাহাঁটি করেছিলেন। তিনি মাস্ক নামিয়ে রেখে কাশি দিয়ে সহকর্মীদের বলেছিলেন, তিনি তাঁদের সংক্রমিত করতে চলেছেন। পরে তাঁর পাঁচজন সহকর্মী এবং শরীরচর্চা কেন্দ্রে যাওয়া তিনজনের সংক্রমণ ধরা পড়েছিল। এই সংক্রমিতদের পরিবারের সদস্যদের মধ্যে ১৪ জনও সংক্রমিত হয়েছিলেন। তাঁদের মধ্যে তিনজন ছিল এক বছরের শিশু।

Travelion – Mobile

পুলিশের ভাষ্যমতে, সহকর্মীরা বাসায় যেতে বললেও তিনি তাতে সাড়া দেননি। তারপর তিনি মুখ থেকে মাস্ক নামিয়ে কাশি দেন। আর বলেন, ‘আমি তোমাদের সবাইকে করোনাভাইরাসে সংক্রমিত করতে চলেছি।’

গত জানুয়ারির শেষ দিক থেকে এ ঘটনার তদন্ত করে আসা পুলিশ বলছে, ওই ব্যক্তির করোনাভাইরাস পরীক্ষায় পজিটিভ আসার পর তাঁর সহকর্মীদের সতর্ক করা হয়েছিল। তাঁর থেকে যাঁরা আক্রান্ত হয়েছিলেন, তাঁদের কেউ গুরুতর অসুস্থ হননি।

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!