সৌদি আরবে ঐতিহাসিক ৭ মার্চ উদযাপিত

সৌদি আরবের রিয়াদে ঐতিহাসিক ৭ মার্চ উদযাপিত হয়েছে। বৃহস্পতিবার (৭ মার্চ) এ উপলক্ষে দূতাবাস প্রাঙ্গণে জাতীয় পতাকা উত্তোলন করেন মিশন উপ-প্রধান মো. আবুল হাসান মৃধা। জাতীয় পতাকা উত্তোলন শেষে তিনি দূতাবাসে স্থাপিত জাতির পিতার প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানান।

এসময় দূতাবাসের সব কর্মকর্তা-কর্মচারী উপস্থিত ছিলেন। এছাড়া রিয়াদস্থ বাংলাদেশ কমিউনিটির বিভিন্ন সংগঠন ও প্রতিষ্ঠানের পক্ষ থেকে জাতির পিতার প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানানো হয়।

এ উপলক্ষে আয়োজিত আলোচনা সভায় মিশন উপ-প্রধান বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ঐতিহাসিক ৭ মার্চের ভাষণের প্রতিটি শব্দই ছিল তার হৃদয়ের গভীর থেকে উৎসারিত। বঙ্গবন্ধুর ঐতিহাসিক ৭ মার্চের ভাষণ ছিল অত্যন্ত কূটনৈতিক ও কৌশলী।

Travelion – Mobile

তিনি বলেন, বঙ্গবন্ধু তার সাড়ে তিন বছরের শাসনকালে যুদ্ধবিধ্বস্ত বাংলাদেশের সব খাতে উন্নয়নের ভিত্তি রচনা করেছিলেন।

মিশন উপ-প্রধান বলেন, বঙ্গবন্ধু একটি সমৃদ্ধ সোনার বাংলা গড়তে চেয়েছিলেন। জাতির পিতার স্বপ্নের সোনার বাংলা বাস্তবায়নে এবং ২০৪১ সালে বাংলাদেশকে একটি উচ্চ আয়ের স্মার্ট বাংলাদেশে উন্নীত করার জন্য নিরলসভাবে কাজ করে যাচ্ছেন তারই সুযোগ্য কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

তিনি সবাইকে মহান মুক্তিযুদ্ধের চেতনায় উজ্জীবিত হয়ে নিজ নিজ অবস্থান থেকে বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা গড়ার কাজে আত্মনিয়োগ করার জন্য প্রবাসীদের আহ্বান জানান।

দূতাবাসের কাউন্সিলর মো. বেলাল হোসেনের উপস্থাপনায় আলোচনা অনুষ্ঠানে রিয়াদ প্রবাসীদের মধ্যে এম আর মাহবুব বক্তব্য দেন। এসময় ঐতিহাসিক ৭ মার্চের ভাষণ প্রদর্শন করা হয়। অনুষ্ঠানে দিবসটি উপলক্ষে রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর বাণী পাঠ করা হয়। আলোচনা সভা শেষে দেশ ও জাতির কল্যাণে দোয়া করা হয়।

সব খবর জানতে, এখানে ক্লিক করে আকাশযাত্রার ফেসবুক পেইজে লাইক দিয়ে যুক্ত থাকার অনুরোধ

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!