শুক্রবার এয়ার ইন্ডিয়ায় দেশে ফিরছে সাংসদ বাদলের মরদেহ

শুক্রবার (৮ নভেম্বর) রাতে এয়ার ইন্ডিয়া যােগে ঢাকায় এসে পৌছাবে চট্টগ্রাম-৮ আসনের সংসদ সদস্য মুক্তিযোদ্ধা মঈন উদ্দিন খান বাদলের মরদেহ ।

বিষয়টি নিশ্চিত করে নয়াদিল্লীস্থ বাংলাদেশ দূতাবাসের স্টাফ কাউন্সিলার রবি শর্মা জানান, মঈন উদ্দিন খান বাদলের মরদেহ এয়ার ইন্ডিয়া যোগে ঢাকায় পাঠানোর সকল প্রস্তুতি নেয়া হয়েছে। কলকাতা হয়ে বাংলাদেশ সময় শুক্রবার রাত ৮.৩৫ মিনিটে ঢাকায় পৌছাবে বলে আশা করা যাচ্ছে।

চিকিৎসাধীন অবস্থায় বৃহস্পতিবার (৭ নভেম্বর) ভোরে ভারতের বেঙ্গালুরু নারায়ণা হৃদয়ালয়ে ইন্তেকাল করেন সংসদ সদস্য মঈন উদ্দিন খান বাদল।

Travelion – Mobile

রবি শর্মা জানান, শুক্রবার স্থানীয় সময় সকাল ১১.০৫ মিনিটে বেঙ্গালোর থেকে এয়ার ইন্ডিয়ার ফ্লাইট এআই -৭৭২ যোগে মরহুমের মরদেহ প্রথমে কলকাতার দিকে রওনা হবে। দুপুর ১.২৫ মিনিটে ফ্লাইটটি কলকাতা নেতাজী সুভাষ চন্দ্র বিমানবন্দরে পৌছাবে।

কলকাতা থেকে সন্ধ্যা ৭.০৫ মিনিটে এয়ার ইন্ডিয়ার কানেকটিক ফ্লাইট এআই-২৩০ যোগে ঢাকার দিকে রওনা দিয়ে বাংলাদেশ সময় রাত ৮.৩৫ মিনিটে ঢাকা শাহ জালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করবে।

মেয়ে, মেয়ের জামাইসহ ঘনিষ্ট ৫ জন আত্মীয় মাইনুদিন খান বাদলের মরদেহের সাথে একই ফ্লাইটে বাংলাদেশ আসবেন বলে তিনি আরও জানান।

সাংসদ মাইনুদিন খান বাদলের মরদেহ দেশে পাঠানোসহ প্রয়োজনীয় ব্যবস্থা নেয়ার জন্য দূতাবাস কর্মকর্তা রবি শর্মা বর্তমানে বেঙ্গালোরে আছেন। সাংসদের মৃতুর খবর পাওয়ার সাথে সাথে বাংলাদেশ দূতাবাস থেকে তাকে সেখানে পাঠানো হয়। হাই কমিশনারের নির্দেশে দিল্লী থেকে ফ্লাইট যোগে দ্রুত বেঙ্গালোরে পৌছান তিনি।

এদিকে জানা গেছে, শনিবার (৯ নভেম্বর) সকালে জাতীয় সংসদ প্লাজায় মরুহুমের প্রথম নামাজে জানাজা অনুষ্ঠিত হবে। এরপর শনিবার বিকেল ৩টায় চট্টগ্রামে জমিয়তুল ফালাহ্ জামে মসজিদ ময়দানে দ্বিতীয় নামাজে জানাজা অনুষ্ঠিত হবে।

বাদে আসর বোয়ালখালী সিরাজুল ইসলাম ডিগ্রি কলেজ মাঠে ও বাদে মাগরিব সারোয়াতলী ইব্রাহীম নূর মোহাম্মদ উচ্চ বিদ্যালয় মাঠে নামাজে জানাজা শেষে পারিবারিক কবরস্থানে দাফন করা হবে।

বৃহস্পতিবার (৭ নভেম্বর) রাত সাড়ে ৮টায় সাংসদের গ্রামের বাড়ি খান মহলে প্রেস বিফিংয়ে এই সময়সূচি ঘোষণা করেছেন চট্টগ্রাম দক্ষিণ জেলা আওয়ামী লীগ সভাপতি মোছলেম উদ্দিন আহমদ। পরিবারের সম্মতিতে এই সূচি ঘোষণা করা হয়েছে বলে তিনি জানান।

পারিবারিক কবরস্থানে পিতা-মাতার পাশেই বাদলকে দাফনের প্রস্তুতি নেওয়া হচ্ছে ।

বাংলাদেশ-ভারত-পাকিস্তান পিপলস ত্রিদেশীয় কমিটির সেক্রেটারি জেনারেল হিসেবে কমিটির সভায় যোগ দিতে তিনি (বাদল) গত ১৮ অক্টোবর কলকাতা যান। ২৫ অক্টোবর বেঙ্গালুরু নারায়ণা হৃদয়ালয়ে চেকআপ করাতে যান।

সেখানে তাঁর এনজিওগ্রাম করা হয়। পরে তিনি দ্বিতীয়বারের মতো ব্রেন স্ট্রোক করেন এবং তাঁর নিউমোনিয়া ধরা পড়ে। তখনই তাকে আইসিইউতে রাখা হয়। চিকিৎসাধীন অবস্থায় বৃহস্পতিবার ইন্তেকাল করেন সংসদ সদস্য মঈন উদ্দিন খান বাদল।

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!