লেবানন বিএনপি’র ৪ নেতা বহিষ্কার

দলীয় শৃঙ্খলা ভঙ্গের অভিযোগে লেবানন বিএনপির ৪ নেতাকে বহিষ্কার করেছে সংগঠনটির স্থানীয় কেন্দ্রীয় কমিটি। বহিষ্কৃতরা হলেন কেন্দ্রীয় কমিটির অন্তর্ভুক্ত সাইদা শাখা কমিটির সভাপতি আলামিন, আলগাজিয়া শাখা কমিটির সভাপতি রিপন মাহমুদ, জুনি শাখা কমিটির সাধারন সম্পাদক রাফি সরকার ও নাকাশ আদবাইয়া শাখা কমিটির সভাপতি ফারুক গাজী।

শুক্রবার (১১ অক্টোবর লেবানন বিএনপি কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক মজিবুল হক মজিব স্বাক্ষরিত সংবাদ বিজ্ঞপ্তিতে চার নেতার বহিষ্কারাদেশে কথা জানানো হয়। বহিস্কার করার ফলে এই ৪ জনের সাথে লেবানন বিএনপি’র কোন ধরনের সম্পর্ক থাকবে না বলে বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়।

এ বিষয়ে লেবানন বিএনপির কেন্দ্রীয় কমিটির সভাপতি নজরুল ইসলাম মজুমদারের সাথে যোগাযোগ করলে তিনি জানান, কেন্দ্রীয় কমিটির অনুমতি না নিয়ে বহিষ্কৃতরা শাখা কমিটির নাম হোয়াটসএ্যাপ গ্রুপ খুলে এবং তাদের হোয়াটসএ্যাপ গ্রুপে দলের সিনিয়র নেতৃবৃন্দকে কটাক্ষ করে, যা দলীয় শৃঙ্খলা ভঙ্গের অপরাধে পড়ে। তাই তাদের দল থেকে বহিষ্কারের সিদ্ধান্ত নেয়া হয়।

Travelion – Mobile

সাধারণ সম্পাদক মজিবুল হক মজিব জানান, গত ৭ অক্টোবর সংগঠনটির কেন্দ্রীয় কমিটি থেকে দলীয় শৃঙ্খলা ভঙ্গের অভিযোগ এনে এই ৪ নেতাকে লিগ্যাল নোটিশ দেয়া হয়। স্বশরীরে কেন্দ্রীয় কমিটিতে উপস্থিত হয়ে নোটিশের জবাব দেয়ার জন্য ৭২ ঘন্টা সময় বেঁধে দেওয়া হয়েছিল তাদের। কিন্তু এ সময়ের মধ্যে তারা নোটিশের কোন জবাব দেন নি। উপরন্ত কেন্দ্রীয় কমিটির নেতা কর্মীদের বিরুদ্ধে বিদ্রোহ ঘোষনা করে। এর পরিপ্রেক্ষিতে কেন্দ্রীয় কমিটি এই ৪ নেতাকে সংগঠন থেকে বহিষ্কার করাতে বাধ্য হয়।

অন্যদিকে দলের এই সিদ্ধান্তের প্রতিবাদ জানিয়েছে সাবেক সভাপতি ও বর্তমান উপদেষ্টা মফিজুল ইসলাম বাবু। তিনি বলেন, ‘যাদেরকে বহিষ্কার করা হয়েছে তারা শহীদ জিয়ার পরীক্ষিত সৈনিক। অন্যায়ভাবে তাদেরকে বহিষ্কার করায় আমি এর তীব্র নিন্দা জানাই।’

বহিষ্কৃতদের দাবি, অবৈধ সিন্ডিকেটের পরামর্শে সভাপতির স্বাক্ষর ছাড়াই তাদেরকে অসাংবিধানিকভাবে বহিষ্কার করা হয়েছে। এই বহিষ্কারদেশ বিধিসম্মত নয়।

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!