লেবাননের নতুন প্রধানমন্ত্রী মোস্তফা আদিব

লেবাননের নতুন প্রধানমন্ত্রী মনোনীত হয়েছেন সাবেক কূটনীতিক মোস্তফা আদিব।

সোমবার সকালে বাবদা প্রাসাদে সংসদীয় পরামর্শ সভায় সংসদ সদস্যদের থেকে ৯০ ভোট পাওয়ার পরে তাকে লেবাননের প্রধানমন্ত্রীর পদে মনোনীত করা হয়।

আদিব ছিলেন অপেক্ষাকৃত ৪৮ বছর বয়সী লেবাননের কূটনীতিক এবং প্রাক্তন প্রধানমন্ত্রী নাজিব মিকাতির ঘনিষ্ঠ সহযোগী। তিনি রবিবার রাতে পরবর্তী লেবাননের সরকার প্রধান হওয়ার জন্য প্রার্থী হিসাবে আত্মপ্রকাশ করেছিলেন, তার আগে হরিরি, সালাম, ফুয়াদ সিনিওরা এবং মিকাতি সহ একাধিক প্রাক্তন প্রধানমন্ত্রীর তাদের নির্বাচনের ঘোষণা দিয়েছিলেন।

Travelion – Mobile

প্রধানমন্ত্রী মনোনীত হওয়ার পর প্রথম টেলিভিশন ভাষণে মোস্তফা আদিব সোমবার বলেছেন যে, তিনি যত তাড়াতাড়ি সম্ভব নতুন সরকার গঠনের প্রত্যাশা করছেন যা দ্রুত প্রয়োজনীয় সংস্কার বাস্তবায়নের প্রত্যাশা করবে।

তিনি বলেন “কথা বলার এবং প্রতিশ্রুতির সময় নেই, তবে এখন কাজ করার সময় এসেছে এবং আমরা বিশেষজ্ঞের একটি একক দল বাছতে সফল হয়ে উঠব,” আদিব প্রধানমন্ত্রী নির্বাচিত হিসাবে বলেছিলেন।

ভয়াবহ বৈরুত বিস্ফোরণ ও জনগণের চাপের প্রেক্ষিতে ১০ আগস্ট পদত্যাগকারী প্রধানমন্ত্রী হাসান ডিয়াবের ৮ মাস বয়সী মন্ত্রিসভাকে প্রতিস্থাপনের জন্য নতুন সরকার গঠনের দায়িত্ব আদিবকে দেওয়া হবে।

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!