রক্ত পরীক্ষা করেই যাত্রীদের বিমানে তুলছে এমিরেটস

করোনা পরিস্থিতিতে এবার নিয়মিত বিমান যাত্রীদের র‌্যাপিড করোনা পরীক্ষা করাচ্ছে সংযুক্ত আরব আমিরাতের রাষ্ট্রীয় বিমানসংস্থা এমিরেটস। এই পরীক্ষায় রক্ত-পরীক্ষা করিয়ে ১০ মিনিট অপেক্ষার পর রিপোর্টের ভিত্তিতে বিমানে বসতে দেওয়া হচ্ছে যাত্রীদের।

এমিরেটস জানিয়েছে, বিমানসংস্থাগুলোর মধ্যে তারাই প্রথম যাত্রীদের করোনাভাইরাস পরীক্ষা করছে উড্ডয়নের অনুমতি দেয়ার আগে। গতকাল বুধবার সে অনুসারে দুবাই থেকে তিউনিশিয়া যাওয়া যাত্রীদের করোনা পরীক্ষা করা হয়।

বিশ্লেষকরা মনে করছেন, করোনাভাইরাস বিশ্বকে যে দুর্যোগে ঠেলে দিয়েছে তা থেকে অনেক কিছুই শিক্ষা নিতে হবে। ভবিষ্যতে আমাদের আরো সাবধান থাকতে হবে। হতে পারে, বিমান পরিবহন কম্পানিগুলো নিয়মই করে ফেলবে যে রক্ত পরীক্ষার রিপোর্ট না থাকলে তারা যাত্রীকে বিমানেই তুলবে না।

Travelion – Mobile

এমিরেটস এয়ারলাইন্সের প্রধান পরিচালনা কর্মকর্তা আদেল আল রেধা বলেন, যাত্রীদের সহজেই করোনাভাইরাস পরীক্ষা করা হচ্ছে। ভবিষ্যতে করোনা পরীক্ষার সক্ষমতা আরো বাড়ানোর পরিকল্পনা চলছে।

আরো অন্যান্য ফ্লাইটেও করোনা পরীক্ষা রাখার ব্যবস্থা করা হবে। যেন আমাদের বিমানে চলাচলকারীদের যে কোনো দেশে প্রবেশে ঝামেলা সেভাবে পোহাতে না হয়।

তবে যাত্রীরা বেশি মালামাল সঙ্গে নিতে পারবেন না। কেবল ল্যাপটপ, হ্যান্ডব্যাগ, ব্রিফকেস এবং বাচ্চাদের খেলনা নিতে পারবেন। ম্যাগাজিন কিংবা ছাপানো কোনো বস্তু পাওয়া যাবে না।

বিভিন্ন ধরনের খাবার ও পানীয় বিমানেই সরবরাহ করা হবে। যাত্রীদের নিজেদের মাস্ক নিজেরাই পরে আসতে হবে এবং অন্য যাত্রীদের কাছ থেকে নিরাপদ দূরত্ব বজায় রাখতে হবে।

আমি বাড়ি আছি, তুমি বাড়ি থেকাে : চিরকুট

আমি বাড়ি আছি, তুমি বাড়ি থেকােজয় আসবে আমাদের, বিশ্বাস বুকে রেখোইউএনডিপির প্রযোজনায় চিরকুটের করোনা সচেতনতা সংগীত

Posted by AkashJatra on Monday, April 6, 2020

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!