যুক্তরাষ্ট্রে মসজিদের ইমামকে গুলি করে হত্যা

যুক্তরাষ্ট্রের নিউজার্সির অঙ্গরাজ্যের ন্যুয়ার্ক সিটিতে এক মসজিদের ইমামকে গুলি করে হত্যা করা হয়েছে। নিহত ইমামের নাম হাসান শরিফ। ইমামতি ছাড়াও ন্যুয়ার্ক বিমানবন্দরের একজন নিরাপত্তা কর্মকর্তা ছিলেন তিনি।

বুধবার (৩ জানুয়ারি) জরের নামাজের পর সাউথ অরেঞ্জ এবং ক্যামডেন স্ট্রিটে অবস্থিত মোহাম্মদ মসজিদের সামনে এ ঘটনা ঘটেছে। পুলিশ তদন্ত চালাচ্ছে, ঘাতক এখনো চিহ্নিত করা যায়নি। হত্যাকাণ্ড নিয়ে যে কোন তথ্য পুলিশকে দেওয়ার আহ্বান জানানো হয়েছে।

জানা গেছে, বুধবার সকালে মসজিদের সদর দরজার প্রায় ১০ ফুট সামনে ইমামকে গুলিবিদ্ধ অবস্থায় উদ্ধার করে পুলিশ। পেটে গুলিবিদ্ধ অবস্থায় নিকটস্থ হাসপাতালে নিয়ে যাওয়া হয়। বুধবার বেলা আড়াইটার দিকে হাসপাতাল থেকে তাঁর মৃত্যুর সংবাদ দেয়া হয়।

Travelion – Mobile

নিউজার্সির রাজ্য গভর্নর বিবৃতি দিয়ে হত্যাকাণ্ডের তীব্র নিন্দা জানিয়েছেন। রাজ্যের অ্যাটর্নি জেনারেল ম্যাথিও প্লটকিন বিবৃতিতে জানিয়েছেন, সবকিছু বিবেচনায় রেখেই তদন্ত পরিচালিত হচ্ছে। তবে চলমান তদন্তের প্রাথমিক পর্যায়ে এ হত্যাকাণ্ডকে বিদ্বেষমূলক বলে মনে হচ্ছে না ।

এ ঘটনায় উত্তর আমেরিকার মুসলমান জনসমাজের মধ্যে আতঙ্ক সৃষ্টি হয়েছে। সমবেদনা জানাতে নিউ ইয়র্কসহ আশেপাশের এলাকা থেকে মুসলিম নেতারা ছুটে আসছেন। তদন্ত চলমান থাকায় হত্যাকাণ্ড নিয়ে নিন্দা-শোকের বাইরে মন্তব্য দেননি কেউ ।

ইসলামিক লিডারশিপ কাউন্সিল অব ন্যুয়ার্কের পক্ষে থেকে দেয়া বিবৃতিতে ইমাম হত্যাকাণ্ডের নিন্দা ও পরিবারের প্রতি সমবেদনা জানানো হয়েছে। বিবৃতিতে মুসলমানদের নিরাপত্তার জন্য অতিরিক্ত পুলিশ টহল নিশ্চিত করাসহ ঐক্য ও সংহতি বজায় রেখে পরিস্থিতি মোকাবেলা করার আহ্বান জানানো হয়েছে।

এ হত্যাকাণ্ডের নিন্দা ও শোক জানিয়ে ট্রান্সপোর্টেশন সিকিউরিটি অফিসারদের সংগঠন বিবৃতি প্রদান করেছে।

সব খবর জানতে, এখানে ক্লিক করে আকাশযাত্রার ফেসবুক পেইজে লাইক দিয়ে যুক্ত থাকার অনুরোধ

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!