মেক্সিকো-বাংলাদেশ সংসদীয় মৈত্রী গ্রুপ গঠিত

মেক্সিকো-বাংলাদেশ সংসদীয় মৈত্রী গ্রুপ গঠন করা হয়েছে। স্থানীয় সময় ৬ এপ্রিল মেক্সিকোর জাতীয় সংসদের ডেপুটি কক্ষে আয়োজিত সভায় রোজালিনা দমিঙ্গুজ ফ্লোরেস এম.পিকে সভাপতি করে ৯ সদস্যের এই কমিটি গঠন করা হয়। দুই দেশের মধ্যেকার ক্রমবর্ধমান অংশীদারিত্বের ক্ষেত্রে এটি একটি গুরুত্বপূর্ণ পদক্ষেপ ।

সভাপতি রোজালিনা দমিঙ্গুজ ফ্লোরেস এম,পি তার বক্তব্যে দুই দেশের মধ্যেকার সাদৃশ্যের কথা উল্লেখ করে সংস্কৃতি, অর্থনীতি, পরিবেশ, শিল্প, প্রযুক্তি এবং রাজনীতির ক্ষেত্রে অংশীদারিত্ব প্রতিষ্ঠার উপরে গুরুত্ব আরোপ করেন।

তিনি বলেন, বাংলাদেশ এবং মেক্সিকোর মধ্যে একটি শক্তিশালী সম্পর্ক সৃষ্টি হবে, যার ভিত্তি হবে সংহতি ও পারস্পরিক শ্রদ্ধাবোধ।

Travelion – Mobile

মেক্সিকো নিযুক্ত বালাদেশের রাষ্ট্রদূত আবিদা ইসলাম তার বক্তব্যে এই মহতী উদ্যোগ গ্রহণের জন্য মেক্সিকোর পার্লামেন্টকে ধন্যবাদ জানান এবং শীঘ্রই বাংলাদেশের জাতীয় সংসদে বাংলাদেশ -মেক্সিকো সংসদীয় মৈত্রী গ্রুপ প্রতিষ্ঠা করা হবে বলে প্রত্যাশা ব্যক্ত করেন।

তিনি আরও উল্লেখ করেন, বাংলাদেশ ও মেক্সিকো বিশ্বের ৩.৮ শতাংশ জনগণকে ধারণ করে। সেই কারণে উভয় দেশের নির্বাচিত প্রতিনিধিদের সমন্বয়ে এমন একটি প্লাটফর্ম গড়ে তোলা যেতে পারে যা শক্তিশালী বন্ধুত্বপূর্ণ সম্পর্ক গড়ে তোলার পাশাপাশি দ্বিপাক্ষিক সম্পর্ককে এক নতুন উচ্চতায় নিয়ে যাওয়ার ক্ষেএে সহায়ক ভূমিকা পালন করবে।

সংসদীয় ফ্রেন্ডশিপ গ্রুপের সদস্য ও আইনপ্রণেতা মার্থা অ্যালিসিয়া আরেওলা মার্টিনেজ, মার্কোস রোসেন্দো মেদিনা ফিলিগ্রানা, হোয়ানিতা গেররা মেনা ও সান্তিয়াগো তোরেব্লাঙ্কা এঙ্গেল তাদের বক্তব্যে পাক্ষিক বাণিজ্য, পর্যটন, জলবায়ু পরিবর্তনের বিরূপ প্রভাব মোকাবেলায় অভিজ্ঞতা বিনিময় এবং নারীর ক্ষমতায়ন সংক্রান্ত বিষয় একসাথে কাজ করবার আগ্রহ প্রকাশ করেন।

মেক্সিকোর পররাষ্ট্র মন্ত্রণালয়ের এশিয়া প্যাসিফিক বিভাগের পরিচালক ভ্লাদিমির কার্লোস রুবিও তার বক্তব্যে বাংলাদেশকে অভিনন্দন জানান এবং মেক্সিকো-বাংলাদেশ পার্লামেন্টারি ফ্রেন্ডশিপ গ্রুপকে মেক্সিকোর পররাষ্ট্র মন্ত্রণালয়ের তরফ হতে সব ধরনের সহযোগিতার প্রদানের আশ্বাস প্রদান করেন।

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!