মেক্সিকোতে ঈদ পুনর্মিলনী ও বাংলা নববর্ষ উদযাপন

মেক্সিকোতে বাংলাদেশ দূতাবাসের আয়োজনে অত্যন্ত উৎসবমুখর পরিবেশে বাংলা নববর্ষ ও ঈদ পুনর্মিলনী উদযাপন করা হয়েছে।

রবিবার (১৫ মে) রাজধানী মেক্সিকো সিটিতে দূতাবাস প্রাঙ্গনে আয়োজিত অনুষ্ঠানের শুরুতে পহেলা বৈশাখের মুখোশ, ফেস্টুন ও ব্যানারে সুসজ্জিত হয়ে ঐতিহ্যবাহী মঙ্গল শোভাযাত্রা বের করা হয়। শোভাযাত্রা দূতাবাসের সম্মুখের সড়ক প্রদক্ষিন করে।

মেক্সিকোসহ বিভিন্ন দেশের কূটনীতিবিদ, বাংলাদেশি কমিউনিটির সংগঠক, দূতাবাসের পরিবারের সদস্যরা বর্নাঢ্য এই শোভাযাত্রায় স্বতঃস্ফূর্তভাবে অংশ নেন।

Travelion – Mobile

রাষ্ট্রদূত আবিদা ইসলাম তার স্বাগত বক্তব্যে বাংলা নববর্ষ এবং ঈদ-উল-ফিতর-এই দুইটি বৃহৎ উৎসবের পটভূমি বিদেশি অতিথিদের কাছে তুলে ধরেন।

মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানে রাষ্ট্রদূত আবিদা ইসলাম এবং  দূতাবাস পরিবারের সদস্য ও প্রবাসী বাংলাদেশি শিল্পীরা অংশ নেন।
মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানে রাষ্ট্রদূত আবিদা ইসলাম এবং দূতাবাস পরিবারের সদস্য ও প্রবাসী বাংলাদেশি শিল্পীরা অংশ নেন।

ঐতিহ্যবাহী মঙ্গল শোভাযাত্রাকে ইউনেস্কো কর্তৃক বিশ্ব ঐতিহ্য হিসেবে স্থান দেওয়ার বিষয়টি উল্লেখ করে তিনি বলেন, এটি বাঙালীদের জন্য অত্যন্ত গর্বের এবং সন্মানের ।

রাষ্ট্রদূত দেশীয় ঐতিহ্যকে ধারণ করবার পাশাপাশি বাংলাদেশের সংস্কৃতিকে বিদেশের মাটিতে যথাযথভাবে তুলে ধরার জন্য প্রবাসী বাংলাদেশিদের নিজ নিজ অবস্থান থেকে সচেষ্ট হওয়ার আহ্বান জানান।

অনুষ্ঠানের দ্বিতীয় পর্বে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানে রাষ্ট্রদূত এবং দূতাবাস পরিবারের সদস্য ও প্রবাসী বাংলাদেশি শিল্পীরা অংশ নেন। গান, নাচ, কবিতাসহ নানা আয়োজনে অনুষ্ঠানটি হয়ে উঠেছিল প্রবাসের বুকে এক টুকরো বাংলাদেশ।

বাংলাদেশি ঐতিহ্যবাহী খাবার পরিবেশনের মাধ্যমে বাংলা নববর্ষ ও ঈদ পুনর্মিলনীর এই আনন্দঘন অনুষ্ঠান শেষ হয়।

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!