মালয়েশিয়ায় সড়ক নিরাপত্তা বিষয়ে এশিয়ান সাংবাদিকদের কর্মশালা

মালয়েশিয়ায় ‘রোড সেইফটি রিপোর্টিং: ওয়ার্কশপ ফর এশিয়ান জার্নালিস্টস’ শীর্ষক তিনদিনব্যাপী কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। বাংলাদেশসহ ভারত, মালয়েশিয়া ও ভিয়েতনামের ১৬ জন সাংবাদিক অংশ নেন।

৬ ও ৮ ডিসেম্বর মালয়েশিয়ার রাজধানী কুয়ালালামপুরে বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডাব্লিউএইচও) ও এশিয়া প্যাসিফিক ইন্সটিটিউট ফর ব্রডকাস্টিং ডেভেলপম্যান্টের উদ্যোগে আয়োজন করা হয় এ কর্মশালার।

মালয়েশিয়া প্রবাসের খবর জানতে, এখানে ক্লিক করে আকাশযাত্রার ফেসবুক পেইজে লাইক দিয়ে যুক্ত থাকার অনুরোধ

Travelion – Mobile

মালয়েশিয়ার মেলিয়া হোটেলে আয়োজিত কর্মশালার মূল লক্ষ্য ছিল, সড়ক দুর্ঘটনায় মৃত্যুরোধ কমাতে রিপোর্টিং বৃদ্ধি ও নেটওয়ার্কিং বৃদ্ধি ।

ওয়ার্কশপে রিসোর্সপার্সন ছিলেন, বিশ্ব ব্যাংকের কনসালট্যান্ট, সাংবাদিক ও মিডিয়া ট্রেইনার ডেবোরা পোটার ও মার্র্সিডিজ সায়াগেজ, মালয়েশিয়ান ইন্সটিটিউট ফর রোড সেইফটি রিসার্চ (মিরস) সাবেক মহাপরিচালক প্রফেসর ফারহান সাদ উল্যাহ, মিরস এর আজহার হামজাহ, ইউনিভার্সিটি পুত্রা মালয়েশিয়া সেইফ কিডস প্রফেসর ড. কুলানথায়ান মানি, এশিয়ান সোসাইটি ফর ইমার্জেন্সী মেডিসিনের ড. আবু হাসান আসারি আব্দুল্লাহ ।

মডারেটরের দায়িত্ব পালন করেন-ডাব্লিউএইচও’র রোড সেইফটির মিডিয়া অ্যাংগেজমেন্ট লিড মেথিউ টেলর ও এআইবিডি’র প্রোগাম ম্যানেজার নাবিল তিরমাজি। এআইবিডি’র ডাইরেক্টর ফিলোমেনা গানাপ্রাগাজাম সমগ্র ওয়ার্কশপ সমন্বয় করেন।

ওয়ার্কশপে উল্øিখিত চারটি দেশের সড়ক নিরাপত্তার সামগ্রিক তুলে ধরার পাশাপাশি এ বিষয়ে সাংবাদিকদের রিপোর্র্র্টিং ও প্রশিক্ষণ বৃদ্ধির ওপর গুরুত্বারোপ করা হয়। প্রশিক্ষণ শেষে অংশ গ্রহণকারি সাংবাদিকদের মাঝে সন বিতরন করা হয়।

মালয়েশিয়া প্রবাসের খবর জানতে, এখানে ক্লিক করে আকাশযাত্রার ফেসবুক পেইজে লাইক দিয়ে যুক্ত থাকার অনুরোধ

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!