মালয়েশিয়ায় বিজয় দিবস উদযাপন

মালয়েশিয়ায় বাংলাদেশ হাইকমিশনের উদ্যোগে মহান বিজয় দিবস উদযাপন করা হয়েছে। শুক্রবার (১৬ ডিসেম্বর) স্থানীয় সময় সকালে বাংলাদেশ দূতাবাসে জাতীয় সংগীতের সুরে সুরে পতাকা উত্তোলনের মাধ্যমে অনুষ্ঠান সূচনা করেন হাইকমিশনার মো. গোলাম সারোয়ার। এসময় বীর শহীদদের আত্মার মাগফেরাত কামনা করে মোনাজাত করা হয়। মোনাজাত পরিচালনা করেন হাইকমিশনের প্রশাসনিক কর্মকর্তা মো: সাইদুল ইসলাম।

মালয়েশিয়া প্রবাসের খবর জানতে, এখানে ক্লিক করে আকাশযাত্রার ফেসবুক পেইজে লাইক দিয়ে যুক্ত থাকার অনুরোধ

হাইকমিশনারের সভাপতিত্বে ও প্রথম সচিব (রাজনৈতিক) রেহোনা পারভীনের সঞ্চালনায় দিবসের আলোচনা সভায় শুরুতে কাউন্সেলর (রাজনৈতিক) ফারহানা আহমেদ চৌধূরী রাষ্ট্রপতির বাণী, প্রথম সচিব (পাসপোর্ট ও ভিসা) মিয়া মোহাম্মদ কিয়াম উদ্দিন প্রধানমন্ত্রীর বাণী, প্রথম সচিব লেবার) এএসএম জাহিদুর রহমান পররাষ্ট্রমন্ত্রীর এবং প্রথম সচিব (বাণিজ্যিক) প্রণব কুমার ঘোষ পররাষ্ট্র প্রতিমন্ত্রীর বাণী পড়ে শোনান।

Travelion – Mobile

আলোচনায় বক্তব্য রাখেন ডেপুটি হাইকমিশনার মোহাম্মদ খোরশেদ এ খাস্তগীর, প্রতিরক্ষা উপদেষ্টা কমডোর মো. হাসান তারিক মন্ডল, মিনিষ্টার লেবার নাজমুছ সাদাত সেলিম, কাউন্সেলর (শ্রম) মো. জহিরুল ইসলাম, কাউন্সেলর কন্স্যুলার জি এম রাসেল রানা, ২য় সচিব লেবার সুমন চন্দ্র দাস, সিআইপি ওয়াহিদুর রহমান অহিদ এবং প্রবাসী বাংলাদশি সংগঠকরা।

মালয়েশিয়ায় বাংলাদেশ হাইকমিশনের উদ্যোগে মহান বিজয় দিবস উদযাপন
মালয়েশিয়ায় বাংলাদেশ হাইকমিশনের উদ্যোগে মহান বিজয় দিবস উদযাপন

হাইকমিশনার মো: গোলাম সারোয়া জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে সশ্রদ্ধ চিত্তে স্মরণ করেন বলেন, বাংলাদেশের ইতিহাসে মুক্তিযোদ্ধাদের অপরিসীম ত্যাগ ও বীরত্বগাঁথা চিরদিন স্বর্ণাক্ষরে লেখা থাকবে। আজ কৃতজ্ঞ জাতি সশ্রদ্ধা বেদনায় স্মরণ করছে দেশের পরাধীনতার গ্লাানি মোচনে প্রাণ উৎসর্গ করা বীর সন্তানদের। বাঙালি জাতির স্বাধীনতা সংগ্রামের বিজয় অর্জনের ইতিহাস শুধু ১৯৭১ সালে সীমাবদ্ধ নয়।

আরও পড়তে পারেন : মালয়েশিয়ায় ভূমিধসে ১৬ জন নিহত, নিখোঁজ ২০

“ইস্পাত কঠিন ঐক্যে দৃঢ় জাতির দীর্ঘ সংগ্রাম আর ত্যাগের সুমহান ফসল এ বিজয়। এ বীরত্ব গাথা বিজয়ের সত্যিকারের ইতিহাস আমাদের নতুন প্রজন্মতে জানাতে হবে। তা না হলে বর্তমান অপপ্রচারের সময়ে নতুন প্রজন্ম সত্যিকারের দেশ প্রেমিক হিসেবে গড়ে উঠা অত্যন্ত কঠিন হবে”।

করোনা মহামারির নেতিবাচক প্রভাবের পর রাশিয়া-ইউক্রেন পরিস্থিতির বর্তমান বিশ্ব বাস্তবতায় রেমিট্যান্সের প্রাসঙ্গিকতা ও প্রয়োজনীয়তা আগের যে কোনো সময়ের চেয়ে বেশি। রেমিট্যান্স প্রবাহ বাড়াতে হুন্ডিসহ প্রতিবন্ধকতাগুলো দূর করার পাশাপাশি প্রবাসীদের সচেতনতার ওপর সরকার জোর দিয়েছে। এছাড়া হুন্ডি প্রতিরোধ ও প্রবাসীদের সচেতন করতে বাংলাদেশ হাইকমিশন কাজ করছে ।

হাইকমিশনার বলেন, সারা বিশ্বে পরিশ্রমী জাতি হিসেবে বাংলাদেশিদের বিশেষ মর্যাদা রয়েছে। সেই মর্যাদার জায়গা থেকে জাতিরজনক বঙ্গবন্ধুর সোনার বাংলা গড়তে অর্থনৈতিক মুক্তির সংগ্রামে আমাদের সবাইকে এক সঙ্গে কাজ করতে হবে।

মালয়েশিয়া প্রবাসের খবর জানতে, এখানে ক্লিক করে আকাশযাত্রার ফেসবুক পেইজে লাইক দিয়ে যুক্ত থাকার অনুরোধ

মালয়েশিয়া প্রবাসীদের প্রতি সম্মান জানিয়ে বৈধপথে রেমিট্যাস পাঠিয়ে দেশের অর্থনীতির চাকা সচল রাখার আহ্বান জানান হাইকমিশনার মো. গোলাম সারোয়ার।

অনুষ্টানে মালয়েশিয়ায় বাংলাদেশি পণ্য আমদানিতে ২ জন ও মালয়েশিয়া থেকে বৈধ চ্যানেলে সর্বোচ্ছ রেমিটেন্স প্রেরণে একজন সিআইপি নির্বাচিত হওয়ায় তাদের অভিনন্দন জানান হাইকমিশনার।

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!