মালয়েশিয়ায় তাফসিরুল কোরআন মাহফিল

পবিত্র হিজরি নববর্ষ ১৪৪১ উপলক্ষে মালয়েশিয়ার জহুর প্রদেশ বাতু পাহাত জিমিল ইন্ড্রাস্টিয়ালে কর্মরত প্রবাসী বাংলাদেশিদের উদ্যোগে জিমিল ইন্ড্রাস্টিয়ালের হোস্টেল হল রুমে তাফসিরুল কোরআন মাহফিলের আেয়াজন করা হয় ।

মাওলানা ড. মোজাম্মেল হকের সভাপতিত্বে মাহফিলে তাফসির পেশ করেন মালয়েশিয়া আন্তর্জাতিক ইসলামী বিশ্ববিদ্যালয়ের পিএইচডি গবেষক, জনপ্রিয় ইসলামী আলোচক, মাওলানা মিজানুর রহমান আজহারী। মো. বিলাল হোসেনের সঞ্চালনায় বিশেষ মেহমান ছিলেন আন্তর্জাতিককোরআন প্রতিযোগিতায় পুরস্কারপ্রাপ্ত ক্বারি মাসুদ রিদওয়ান।

ক্বারি মাসুদ রিদওয়ান এর কণ্ঠে কোরআন তিলওয়াতের মধ্য দিয়েই শুরু হয় অনুষ্ঠান। বাদ এশা মাওলানা মিজানুর রহমান আজহারী তাঁর বয়ান শুরু করেন। বয়ানে তিনি বলেন, দুনিয়া ও পরকালের সুস্থতা, কল্যাণ লাভকারী ব্যক্তিরাই হবেন সবচেয়ে সফল। এ সফলতা লাভে কোরআন-সুন্নাহর বিধি-বিধান পালনের বিকল্প নেই।

Travelion – Mobile

তিনি বলেন, ‘মানুষ দুনিয়ার জীবনের সব কাজে আল্লাহর বিধানকে কার্যকর করবে, নির্বিঘ্নে তার আইন নিজের জীবনে বাস্তবায়ন করবে এবং রাসুলুল্লাহ সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম যে নির্দেশনা দিয়েছেন তা অনুসরণ করবে, এটাই হলো ইসলাম বা আত্মসমর্পণ।

তাফসিরুল কোরআন মাহফিলে আরো উপস্থিত ছিলেন মো. জালাল উদ্দিন, মো. সুমন, আনোয়ার হোসেন, মো. মিন্টু, শামীম, মো. ওসমান গনি, আলমগীর, আনিসুর রহমান, সোহেল, বরকত উল্যা মুন্সী, আনোয়ার হোসেন, রোমান, মোহাম্মদ হোসেন, ইসমাইল, জহিরুল ইসলাম,ইমরান হোসেন, মাসুদ আলম ও মো. ইয়ামিন প্রমুখ।

পরে মাহফিলে বাংলাদেশসহ সারা বিশ্বের মুসলিম উম্মাহর শান্তি ও কল্যাণ কামনায় বিশেষ দোয়া ও মোনাজাতের মধ্য দিয়ে তাফসির মাহফিলের শেষ হয়।

মাহফিলে জিমিল ইন্ডারস্ট্রিজে কর্মরত কয়েকশ’ প্রবাসী ও আশপাশের এলাকার প্রবাসীদের আগমনে পুরো মাহফিল জনস্রোতে পরিণত হয়।

আকাশযাত্রা/মৃময়

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!