মালয়েশিয়ায় ১৮ গুনী বাংলাদেশিকে সম্মাননা

মালয়েশিয়ায় প্রবাসী দিবস উপলক্ষে নানা খাতে কৃতিত্ব ও অবদানের স্বীকৃতিস্বরূপ ১৮ জন বাংলাদেশিকে সম্মাননা দিয়েছে হাইকমিশন।

শনিবার (৩০ ডিসেম্বর) কুয়ালালামপুরের জি টাওয়ারে প্রবাসী দিবসের দিনব্যাপী আয়োজিত অনুষ্ঠানে তাদের হাতে সম্মাননা স্মারক ও সনদ তুলে দেন মালয়েশিয়ায় বাংলাদেশের হাইকমিশনার মো. শামীম আহসান।

পেশাদার ক্যাটাগরিতে, সম্মাননা পাওয়া ব্যক্তিত্বরা হলেন, মালয়েশিয়ার কেলান্তান বিশ্ববিদ্যালয়ের সিনিয়র লেকচারার ড. লাইলা নাহার, সানওয়ে বিশ্ববিদ্যালয়ের প্রফেসর সাইদুর রহমান, পেরদানা বিশ্ববিদ্যালয়ের প্রফেসর ড. মো. নাজমুল হাসান মাজিজ, ইন্টারন্যাশনাল মেডিকেল ইউনিভার্সিটির শিক্ষার্থী মিশায়ার রায়হান চৌধুরী, মালয়েশিয়ার হাইকোর্টের আইনজীবী ব্যারিস্টার সেলিম ইশফাক আলী, ইউ কে এম ইউনিভার্সিটির প্রফেসর মো. তরিকুল ইসলাম, সানওয়ে ইউনিভার্সিটির প্রফেসর এম এ হান্নান, ইসলামী বিশ্ববিদ্যালয়ের প্রফেসর এ কে আহসানুল হক এবং শিক্ষার্থী মো.ফাইজাল।

Travelion – Mobile

এ ছাড়া পেশাদার ক্যাটাগরিতে শীর্ষ রেমিটেন্স প্রেরণকারী আব্দুস সালাম, মো. জাহিদুল ইসলাম ও ড. সাইদুর রহমান, ব্যবসায়িক ক্যাটাগরিতে শীর্ষ রেমিটেন্স প্রেরণকারী মো. ওয়াহিদুর রহমান, মো. বোরহানউদ্দিন ও মো. জাকির হোসেন প্রধান এবং সাধারণ কর্মী ক্যাটাগরিতে মো. রাজ, মো. রাশেদুল এবং মাহাবুব আজমকে সম্মানা দেওয়া হয়।

অনুষ্ঠানে মালয়েশিয়ার অভিবাসন দপ্তরের প্রতিনিধি, বাংলাদেশ কমিউনিটির সংগঠক, শ্রমিক, পেশাজীবী, শিক্ষার্থীসহ বিভিন্ন শ্রেণী-পেশার প্রবাসী বাংলাদেশিরা উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে বাংলাদেশের হাইকমিশনার মো. শামীম আহসান বলেন, মালয়েশিয়া বাংলাদেশের অষ্টম বৃহৎ বিনিয়োগকারী দেশ। দুই দেশের বাণিজ্য প্রায় ৪ বিলিয়ন ডলার। দুই দেশের বন্ধুত্বপূর্ণ সম্পর্ক দিন দিন সুদৃঢ় হচ্ছে। প্রবাসী বাংলাদেশিরাদুই দেশের উন্নয়নে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখছেন।

“বাংলাদেশের শ্রমিকদের নিরাপদ কর্মপরিবেশ ও সুরক্ষা নিশ্চিতে কুয়ালালামপুরস্থ বাংলাদেশ হাইকমিশন মালয়েশিয়ার সরকার এবং অভিবাসী সংক্রান্ত বিভিন্ন দপ্তর এর সাথে একযোগে কাজ করছে”, তিনি যোগ করেন।

হাইকমিশনার প্রবাসীদের বৈধ পথে দেশে রেমিটেন্স পাঠানোর আহ্বান জানিয়ে বলেন, বৈধ পথে দেশে অর্থ প্রেরণ করা হলে দেশের উন্নয়ন ত্বরান্বিত হবে।
মালয়েশিয়ার হিরু মার্কেটের প্রধান নির্বাহী কর্মকর্তা চ্যাং বাংলাদেশের কর্মীদের ভূয়সী প্রশংসা করে বলেন, বাংলাদেশের কর্মীরা অনেক পরিশ্রমী এবং সৎ।
মালয়েশিয়ার ফরেন ওয়ার্কার্স ডিভিশন এর প্রধান হারিরি বিন হারুন বলেন, বাংলাদেশি কর্মীদের সুরক্ষায় মালয়েশিয়ান সংস্থাগুলো কাজ করছে। কর্মীদের বিমা সুবিধা নিশ্চিত করতে হাইকমিশনের সাথে কাজ করছে মালয়েশিয়া ফরেন ওয়ার্কার্স ডিভিশন।

আলোচনায় আরও বক্তব্য রাখেন হাইকমিশনের কাউন্সেলর (শ্রম) সৈয়দ শরিফুল ইসলাম, এনবিএল মানি ট্রান্সফার, মালয়েশিয়ার প্রধান নির্বাহী কর্মকর্তা মো. আলী হায়দার মর্তুজা, মালয়েশিয়ায় বাংলাদেশ কমিউনিটি নেতা মকবুল হোসেন মুকুল এবং এসটিজি কোম্পানির কর্মী আব্দুর রহিম।

আলোচনা শেষে প্রবাসী বাংলাদেশী শিল্পীদের পরিবেশনায় সাংস্কৃতিক অনুষ্ঠান এবং র‍্যাফেল ড্র অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানের শুরুতে দিবস উপলক্ষে রাষ্ট্রপতি, প্রধানমন্ত্রী, পররাষ্ট্র মন্ত্রী এবং প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রীর বাণী পড়ে শোনানো হয় এবং বিশেষ প্রামাণ্যচিত্র দেখানো হয়।

সব খবর জানতে, এখানে ক্লিক করে আকাশযাত্রার ফেসবুক পেইজে লাইক দিয়ে যুক্ত থাকার অনুরোধ

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!