মালয়েশিয়ায় প্রবাসী সাংবাদিকদের ইফতার মাহফিল

গণমাধ্যম ও গণমাধ্যমকর্মীদের জন্য সংবাদের বস্তুনিষ্ঠতা সবচেয়ে গুরুত্বপূর্ণ। প্রবাসী সাংবাদিকদের দায়বদ্ধতা অনেক বেশি। প্রবাসী সাংবাদিকরা কর্মব্যস্ততার মাঝেও সংবাদ পরিবেশনের মাধ্যমে প্রবাসীদের যেভাবে সহযোগিতা করে যাচ্ছেন তা প্রশংসনীয়।

সোমবার (১৭ এপ্রিল) রাজধানী কুয়ালালামপুরের হোটেল ইন্টার কন্টিনেন্টালে, মালয়েশিয়া প্রবাসী সাংবাদিকদের আয়োজেনে ইফতার মাহফিলে প্রধান অতিথির বক্তব্যে, দেশটিতে নিযুক্ত বাংলাদেশর হাইকমিশনার মো. গোলাম সারোয়ার এ কথা বলেন।

মালয়েশিয়া প্রবাসের খবর জানতে, এখানে ক্লিক করে আকাশযাত্রার ফেসবুক পেইজে লাইক দিয়ে যুক্ত থাকার অনুরোধ

Travelion – Mobile

এ ছাড়া বস্তুনিষ্ঠ সাংবাদিকতা ও নিরপেক্ষ তথ্য পরিবেশনের মাধ্যমে দেশ ও জাতিকে সামনের দিকে এগিয়ে নেয়ারও আহ্বান জানান হাইকমিশনার।

মালয়েশিয়ায় কর্মরত বাংলাদেশের বিভিন্ন স্যাটেলাইট টিভি ও প্রিন্ট মিডিয়ার সাংবাদিকদের এ আয়োজনে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, বাংলাদেশ হাইকমিশনের মিনিস্টার (শ্রম) মো. নাজমুছ সাদাত সেলিম এবং হাইকমিশনের প্রথম সচিব (শ্রম) এএসএম জাহিদুর রহমান।

সংক্ষিপ্ত আলোচনায় উপস্থিত সাংবাদিকরা প্রবাসীদের বিভিন্ন সমস্যার বিষয় হাইকমিশনারের কাছে তুলে ধরেন।

হাইকমিশনার মালয়েশিয়য় কর্মরত প্রবাসী বাংলাদেশিদের কল্যাণে কাজ করার প্রত্যয় ব্যক্ত করেন এবং বাংলাদেশের উন্নয়নযাত্রায় প্রবাসীদের ভূমিকার কথা উল্লেখ করে বলেন, সমৃদ্ধ বাংলাদেশ গড়তে সবাইকে নিজ নিজ অবস্থান থেকে কাজ করে যেতে হবে।

অনুষ্ঠানে সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের উত্তরে হাইকমিশনার বলেন, মালয়েশিয়া সরকারের দেওয়া চলমান রিহায়ারিং ২.০ প্রোগ্রামের আওতায় বৈধতা নিতে যেসব প্রবাসী বাংলাদেশি নতুন করে পাসপোর্টের জন্য আবেদন করেছেন, তারা যেন কেউই এই সুযোগ থেকে বঞ্চিত না হন তা নিয়ে দূতাবাস কাজ করে যাচ্ছে।

আরটিভি মালয়েশিয়া প্রতিনিধি মোস্তফা ইমরান রাজুর উপস্থাপনা আলোচনা সভায় বক্তব্য রাখেন দৈনিক যুগান্তর ও যমুনা টিভির মালয়েশিয়া প্রতিনিধি আহমাদুল কবির, সময় টিভির মালয়েশিয়া প্রতিনিধি মোহাম্মদ আবদুল কাদের, বাংলাদেশ প্রতিদিন ও এশিয়ান টিভির মালয়েশিয়া প্রতিনিধি জহিরুল ইসলাম হিরন, নিউজ টোয়েন্টি ফোর টিভির মালয়েশিয়া প্রতিনিধি মো.শাহদাত হোসেন, মাই টিভি ও নয়া দিগন্ত মালয়েশিয়া প্রতিনিধি আশরাফুল মামুন ও চ্যানেল ২৪ টিভির মালয়েশিয়া প্রতিনিধি ওয়াহিদুল ইসলাম সোহান।

এছাড়াও সাংবাদিকদের মধ্যে উপস্থিত ছিলেন,এনটিভি মালয়েশিয়ার স্টাফ করেসপন্ডেন্ট কায়সার হামিদ হান্নান, নিউজ এক্সপ্রেস বিডি ডট কমের মালয়েশিয়া প্রতিনিধি আমিনুল ইসলাম রতন, বাংলা টিভির মালয়েশিয়া প্রতিনিধি মোহাম্মদ আলি, চাঁদপুর টাইমসের মালয়েশিয়া প্রতিনিধি বশির আহমেদ ফারুক, কলামিস্ট কবি আবু সুফিয়ান, সিএনআই মালয়েশিয়া প্রতিনিধি শাহাবুদ্দিন আহমেদ, পিএইচডি শিক্ষার্থী জিনাত এ তাবাস্সুম প্রমুখ।

ইফতার শেষে প্রবাসী সাংবাদিকতার বিভিন্ন দিক নিয়ে আলোচনার পাশাপাশি প্রবাসীদের সুখ-দুঃখ ও বিভিন্ন গল্প নিয়ে মুক্ত আলোচনা অনুষ্ঠিত হয়। পরে হাইকমিশনারকে সম্মাননা ক্রেস্ট প্রদান করেন মালয়েশিয়ায় কর্মরত বাংলাদেশের বিভিন্ন স্যাটেলাইট টিভি ও প্রিন্ট মিডিয়ার সাংবাদিকরা। সব শেষে নিজ হাতে সাংবাদিকদের ঈদ উপহার তুলে দেন হাইকমিশনার মো: গোলাম সারোয়ার।

মালয়েশিয়া প্রবাসের খবর জানতে, এখানে ক্লিক করে আকাশযাত্রার ফেসবুক পেইজে লাইক দিয়ে যুক্ত থাকার অনুরোধ

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!