মালদ্বীপ : অবৈধ অভিবাসী প্রত্যাবাসনে দূতাবাসগুলোর সহযোগিতার অভাব

মালদ্বীপের স্বরাষ্ট্রমন্ত্রী ইমরান আবদুল্লাহ বলেছেন, মালদ্বীপে বিভিন্ন দেশের দূতাবাসগুলো বিদেশিদের প্রত্যাবাসনে সহযোগিতা করছে না।

প্রবাসের সব খবর জানতে, এখানে ক্লিক করে আকাশযাত্রার ফেসবুক পেইজে লাইক দিয়ে যুক্ত থাকার অনুরোধ

বুধবার (১৫ মার্চ) সংসদে মাফান্নুর কেন্দ্রীয় সংসদ সদস্য ইব্রাহিম রশিদের প্রশ্নের লিখিত জবাবে মন্ত্রী এ কথা বলেন।

Travelion – Mobile

এমপি ইব্রাহিম রশিদ তার প্রশ্নে বলেন, ওয়ার্ক পারমিট ও ভিসা ছাড়া অবৈধভাবে মালদ্বীপে বসবাসকারী বিদেশিদের সাধারণ সামাজিক নিয়ম লঙ্ঘন রোধে গত তিন বছরে স্বরাষ্ট্র মন্ত্রণালয় কী করেছে?

তিনি আরও জানতে চেয়েছেন, মালদ্বীপের নাগরিকদের সামাজিক ও অর্থনৈতিক অধিকারকে বাধাগ্রস্ত করে এমন বেআইনি কর্মকাণ্ড চালানো থেকে অবৈধ অভিবাসীদের প্রতিরোধ করার জন্য মন্ত্রণালয় কী করেছে।

স্থানীয় গণমাধ্যমে এক প্রতিবেদনে জানানো হয়েছে, এমপি ইব্রাহিমের প্রশ্নের প্রতিক্রিয়ায়, মন্ত্রী বলেন, আইন লঙ্ঘনকারীদের নির্বাসনে দূতাবাসগুলোর সহযোগিতার অভাবের কারণে বিদেশিদের আটক কেন্দ্রে স্থানের সীমাবদ্ধতা রয়েছে।

ইমরান বলেন, আমরা ডিটেনশন সেন্টারে স্থানের সীমাবদ্ধতার সমাধান খুঁজতে সংশ্লিষ্ট সংস্থার সঙ্গে কাজ করছি। কারা কমপ্লেক্স প্রকল্পের আওতায় স্থানও বাড়ানো হবে।

মন্ত্রী বলেন, ইদানীংকালে গুরুতর অপরাধে বিদেশিদের সম্পৃক্ততা বেড়েছে, বিশেষ করে জুয়া ও পতিতাবৃত্তির মতো কর্মকাণ্ডে।

তিনি বলেন, বিদেশিদের সঙ্গে জড়িত বড় অপরাধ প্রতিরোধে বিশেষ অভিযান পরিচালনা করা হয়েছে। মানবপাচার এবং চোরাচালান অপরাধ তাড়াতাড়ি শনাক্ত করা এবং এটি সংঘটিত হওয়ার আগেই প্রতিরোধ করা হয়েছে।

প্রবাসের সব খবর জানতে, এখানে ক্লিক করে আকাশযাত্রার ফেসবুক পেইজে লাইক দিয়ে যুক্ত থাকার অনুরোধ

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!