মাঝ আকাশে খুলে পড়ল উড়োজাহাজের জানালা, জরুরি অবতরণ

যাত্রীসহ নির্বিঘ্নে গন্তব্যে উড়ে চলছিল উড়োজাহাজটি। হঠাৎ বাধে বিপত্তি। মাঝ–আকাশে খুলে পড়ে উড়োজাহাজের জানালাসহ একটি কাঠামো। আতঙ্কিত হয়ে পড়েন যাত্রীরা। তবে বড় কোনো বিপদ হয়নি। জরুরি অবতরণ করেন পাইলট। বেঁচে যায় সব আরোহীর প্রাণ।

অবাক করা এ ঘটনা ঘটেছে গতকাল শুক্রবার, যুক্তরাষ্ট্রে। আলাস্কা এয়ারলাইনসের বোয়িং–৭৩৭ ম্যাক্স ৯ মডেলের একটি যাত্রীবাহী উড়োজাহাজ পোর্টল্যান্ড থেকে উড্ডয়ন করে। গন্তব্য ছিল ক্যালিফোর্নিয়া।

কিন্তু উড্ডয়নের পর বিচিত্র এ ঘটনার মুখোমুখি হন উড়োজাহাজটির আরোহীরা। হঠাৎ খুলে পড়ে জানালা। উড্ডয়নের ৩৫ মিনিট পর আবারও পোর্টল্যান্ডে ফিরে জরুরি অবতরণ করে উড়োজাহাজটি।

Travelion – Mobile

আলাস্কা এয়ারলাইনস জানিয়েছে, উড়োজাহাজটিতে যাত্রী ও ক্রু মিলিয়ে ১৭৭ আরোহী ছিলেন। সবাই নিরাপদে নেমে আসতে পেরেছেন। ঘটনার সময় উড়োজাহাজটি ১৬ হাজার ফুটের বেশি ওপরে উড়ছিল।

আলাস্কা এয়ারলাইনস বলছে, ‘এমন ঘটনা সচরাচর দেখা যায় না। আমাদের প্রশিক্ষিত ক্রুরা জরুরি পরিস্থিতি যথাযথ উপায়ে সামলে নিতে পেরেছেন।’

আলাস্কা এয়ারলাইনসের বহরে ৬৫টি বোয়িং–৭৩৭ ম্যাক্স ৯ মডেলের যাত্রীবাহী উড়োজাহাজ রয়েছে। এয়ারলাইনসটি জানিয়েছে, সব উড়োজাহাজের উড্ডয়ন আপাতত স্থগিত রাখা হয়েছে। পরীক্ষা করে দেখা হবে।

অন্যদিকে উড়োজাহাজ নির্মাতা প্রতিষ্ঠান বোয়িং জানিয়েছে, ঘটনাটি তাদের নজরে এসেছে। তারা এ বিষয়ে তথ্য সংগ্রহের চেষ্টা করছে। এ–সংক্রান্ত তদন্তে সহায়তা করবে বোয়িংয়ের কারিগরি দল।

সব খবর জানতে, এখানে ক্লিক করে আকাশযাত্রার ফেসবুক পেইজে লাইক দিয়ে যুক্ত থাকার অনুরোধ

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!