মরিশাসে ইয়ং স্টার প্রবাসী কল্যাণ সংঘের প্রথম বার্ষিকী উদযাপন

দ্বীপরাষ্ট্র মরিশাসে বর্ণাঢ্য আনুষ্ঠানের মধ্যে দিয়ে উদযাপিত হয়েছে প্রবাসী বাংলাদেশীদের অনলাইনভিত্তিক সংগঠন ইয়ং স্টার প্রবাসী কল্যাণ সংঘের প্রথম প্রতিষ্ঠাবার্ষিকী। গত ২২ সেপ্টেম্বর দেশটির ফলিক্স সমুদ্রের পাড়ে আয়োজিত দিনব্যাপী অনুষ্ঠান কর্মসূূচিতে ছিল কেক কাটা, আলোচনা সভা, দোয়া মাহফিল ও সম্মাননা প্রদান।
মরিশাসে নিযুক্ত বাংলাদেশী হাই কমিশনার রেজিনা আহমেদ অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন। ইয়ং স্টার প্রবাসী কল্যাণ সংঘের সভাপতি মো. হাফিজুর রহমানের সভাপতিত্বে বিশেষ অতিথি ছিলেন প্রবাসী বাংলাদশি ব্যবসায়ী শাহ আলম খান ও সেলিম পাঠান এবং মরিশাসের ব্যবসায়ী ফাহাদ আমির, আবু তালেব তুফানি। বক্তব্য রাখেন সংগঠনের সাংগঠনিক সম্পাদক শাহিন ইসলাম, প্রচার সম্পাদক আরিফ হোসেন ও আনজুরুল ইসলাম, সমাজকল্যাণ সম্পাদক গাজী জাহাঙ্গীর আলম সবুজ, মো. হাবিব। মরিশাসে অবস্থিত সংগঠনের সকল সদস্যরা এবং বিপুল সংখ্যক প্রবাসী বাংলাদেশি অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

অতিথিদের একাংশ
অতিথিদের একাংশ

হাইকমিশনার রেজিনা আহমেদ বলেন, ইয়ং স্টার প্রবাসী কল্যাণ সংঘ প্রবাসীদের সেবা ও সহযোগিতা দেয়ার পাশাপশি দেশের দু:স্থ মানুষদের জন্য যে কাজগুলো করছে তা সত্যই তা প্রসংশনীয় ও অনুকরণীয়।

অনুষ্ঠানে সভাপতি মো. হাফিজুর রহমান জানান, গত একবছরে দুঃস্থ ও অসহায় প্রবাসীদের সেবা-সহায়তার পাশাপাশি বাংলাদেশে বন্যার্ত ও নদীভাঙ্গন অসহায় মানুষের মাঝে ত্রাণ ও শীতার্ত মানুষদের মাঝে শীতবস্ত্র বিতরণ, মসজিদ, মাদ্রাসা ও শিক্ষা প্রতিষ্ঠানে ব্যবহারিক জিনিস-পত্র প্রদান, দুঃস্থ মানুষদের ঈদবাজার ও নতুন কাপড় বিতরণ, এতিমখানা ও মাদ্রাসায় ইফতার মাহফিল ও খাবারের ব্যবস্থা , ক্যান্সার আক্রান্ত রোগীকে নগদ অর্থ সহায়তাসহ নানা ধরনের সেবামুলক কাজ করে এই সংগঠনটি।

Travelion – Mobile

অনুষ্ঠানে প্রথম বার্ষিকী উপলক্ষে সংগঠনের বিশেষ ভূমিকা পালনে সেরা পাঁচ সদস্যকে সম্মাননা স্মরক প্রধান করা হয়।

সেরা সদস্যেদের ক্রেস্ট প্রদান করছেন মরিশাসে বাংলাদেশের হাই কমিশনার রেজিনা আহমেদ
সেরা সদস্যেদের ক্রেস্ট প্রদান করছেন মরিশাসে বাংলাদেশের হাই কমিশনার রেজিনা আহমেদ

এ দিকে সংযুক্ত আরব আমিরাতের দুবাইতে কেক কেটে ইয়ং স্টার প্রবাসী কল্যাণ সংঘের প্রথম বার্ষিকী উদযাপন করা হয়। সংগঠনের সহ-সাধারণ সম্পাদক মো. মনোয়ার হোসেন অনুষ্ঠানের আয়োজন করেন।

গত বছর বিশ্বের ১৪ টি দেশের প্রবাসী বাংলাদেশীরা অনলাইনে প্রতিষ্ঠা করেন ইয়ং স্টার প্রবাসী কল্যাণ সংঘ। সম্পূর্ণ রাজনীতিমুক্ত সংগঠনটির মূল লক্ষ্য মানবসেবা।অসুস্থ প্রবাসীর চিকিৎসা সহায়তা, মরদেহ দেশে প্রেরণ, নতুন প্রবাসীদের ভাষা শেখার সহযোগিতাসহ প্রবাসীদের কল্যাণের পাশাপাশি দেশের দুঃস্থ জনগোষ্টির সেবার মাধ্যমে অবদান রাখছে প্রবাসী সংগঠনটি।

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!