‘বুলবুল’ মোকাবেলায় সর্তক ও প্রস্তুত দেশের সব বিমানবন্দর

ঘূর্ণিঝড় ‘বুলবুল’ এর কারণে সতর্ক অবস্থানে রয়েছে দেশের সবগুলো বিমানবন্দর। বিমানবন্দরের স্ট্যান্ডার্ড অপারেটিং প্রসিডিউর অনুযায়ী ঘূর্ণিঝড় মোকাবেলায় প্রস্তুতি নেওয়া হয়েছে। এ জন্য সার্বক্ষণিক যোগাযোগ রাখছে বাংলাদেশ বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষ (বেবিচক)।

বেবিচক সূত্রে জানা গেছে, শুক্রবার বিকেলে আবহাওয়া অধিদপ্তর থেকে ৭ নং বিপদ সংকেত জারির পরপরই দেশের সব বিমানবন্দরের ইনচার্জদের প্রসিডিউর প্রস্তুতি নির্দেশ দেয় কর্তৃপক্ষ। এর প্রেক্ষিতে ঘূর্ণিঝড়ের সম্ভাব্য ক্ষয়ক্ষতি এড়াতে ব্যবস্থা নেওয়া হয় বিমানবন্দরগুলোতে।

উড়োজাহাজ ওঠানামাসহ বিমানবন্দরগুলোর কার্যক্রম বন্ধ রাখার ব্যাপারে এখনও পর্যন্ত কোনও সিদ্ধান্ত নেওয়া হয়নি । বিপদ সংকেত বাড়ার সাথে সাথে পরিস্থিতি অনুযায়ীই সিদ্ধান্ত নেওয়া হবে বলে বেবিচক জানিয়েছে।

Travelion – Mobile

শুক্রবার সন্ধ্যা থেকেই ঘূর্ণিঝড় ‘বুলবুল’ আঘাতের বিপদে থাকা চট্টগ্রাম, কক্সবাজার ও বরিশাল বিমানবন্দরের ঝুঁকি মোকাবিলায় প্রস্তুতি নেওয়া শুরু হয়। ব্যবস্থা করা হয়েছে রানওয়ে ও খোলা জায়গায় থাকা যন্ত্রপাতি সরিয়ে নেওয়ার ।

চট্টগ্রাম শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দরের ব্যবস্থাপক উইং কমান্ডার এবিএম সারোয়ার ই জামান আকাশযাত্রাকে বলেন,‘স্ট্যান্ডার্ড অপারেটিং প্রসিডিউর অনুযায়ীই ঘূর্ণিঝড় মোকাবেলায় আমরা প্রস্তুতি নিচ্ছি। বেবিচক থেকে সার্বক্ষণিক খোঁজ খবর রাখা হচ্ছে।’

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!