ফ্রান্সে ‘পজিটিভ বাংলাদেশ’ শীর্ষক আন্তর্জাতিক সম্মেলন

প্রবাসী বাংলাদেশি ব্যবসায়ী, সংগঠক ও সাংবাদিকদের নিয়ে ‘পজিটিভ বাংলাদেশ’ শীর্ষক আন্তর্জাতিক সম্মেলনের আয়োজন করেছে অল ইউরোপ বাংলাদেশ প্রেসক্লাব।

গত শনিবার ফ্রান্সের রাজধানী প্যারিসের একটি হোটেলের বলরুমে আয়োজিত সম্মেলনে গণমাধ্যমের স্বাধীনতা, রেমিট্যান্স যোদ্ধাদের ইতিবৃত্ত, পজিটিভ বাংলাদেশ গঠনে প্রবাসীদের ভূমিকাসহ বিভিন্ন বিষয়ে ইউরোপ, মধ্যপ্রাচ্য, কানাডা ও আফ্রিকা থেকে আসা ১৭টি দেশের প্রতিনিধিরা গুরুত্বপূর্ণ আলোচনা করেন।

প্রবাসের সব খবর জানতে, এখানে ক্লিক করে আকাশযাত্রার ফেসবুক পেইজে লাইক দিয়ে যুক্ত থাকার অনুরোধ

Travelion – Mobile

সংগঠনের প্রধান উপদেষ্টা শরীফ আল মমিনের সভাপতিত্বে ও সভাপতি ফয়সাল আহাম্মেদ দ্বীপের পরিচালনায় অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বাংলাদেশ কমিউনিটি অ্যাসোসিয়েশন ফ্রান্সের (বিসিএটিএফ) সভাপতি ফখরুল আকম সেলিম।

প্যারিসে 'পজিটিভ বাংলাদেশ' শীর্ষক আন্তর্জাতিক সম্মেলনের আয়োজন করেছে অল ইউরোপ বাংলাদেশ প্রেসক্লাব।
প্যারিসে ‘পজিটিভ বাংলাদেশ’ শীর্ষক আন্তর্জাতিক সম্মেলনের আয়োজন করেছে অল ইউরোপ বাংলাদেশ প্রেসক্লাব।

বিশেষ অতিথি ছিলেন শাহ গ্রুপের চেয়ারম্যান সাতার আলী সুমন, পর্তুগালের লিসবনের সাবেক কাউন্সিলর রানা তাসলিম উদ্দিন, প্রবাসী বাংলাদেশি শিল্প উদ্যোক্তা মির্জা মাজহারুল, বাংলাদেশ অ্যাসোসিয়েশন ফ্রান্সের সভাপতি সালেহ আহমদ চৌধুরী, কুমিল্লা সমিতির উপদেষ্টা মোহাম্মাদ আলী, বঙ্গবন্ধু ফাউন্ডেশনের সহসভাপতি আশরাফ ইসলাম, বাংলাদেশ ক্রাইম রিপোর্টার্স অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক মামুনুর রশীদ।

অনুষ্ঠানে বাংলাদেশের অর্থনীতিতে বিশেষ অবদান ও সামাজিক সেবাখাতে বিশেষ অবদানের স্বীকৃতিস্বরূপ প্রবাসী সিআইপি ওমানের তৌফিকুজ্জমান পলাশ ও গ্রিসের শেখ আলামিন, প্রবাসী উদ্যোক্তা লুৎফর রহমান সরকার, শাহাদাত হোসাইন, মোজাম্মেল আলম দিপু, আবু ইমান, প্রশাসনিক কর্মকর্তা এ এম আজাদ, প্রবাসী সংগঠক মিজানুর রহমান খানকে ‘কমিউনিটি অ্যাওয়ার্ড’ প্রদান করা হয়।

এ ছাড়া, বাংলাদেশ বিজনেস কনসালটিংয়ের নির্বাহী পরিচালক জানা মার্টিনসহ ৬ জন গুণী ব্যক্তিকে সম্মাননা স্মারক দেওয়া হয়।

অনুষ্ঠানে ২০২৩ সালে ইউরোপ সেরা সাংবাদিক স্বীকৃতি অর্জন করা ৩ জন প্রবাসী সাংবাদিকের হাতে পদক তুলে দেওয়া হয়। তারা হলেন, নিউজ ২৪ এর ইতালি প্রতিনিধি মো. রিয়াজ হোসেন, ডিবিসির জার্মানি প্রতিনিধি ফাতেমা রহমান রুমা এবং আরটিভির ইতালি প্রতিনিধি মোহাম্মদ আসলামুজ্জামান।

প্রবাসের সব খবর জানতে, এখানে ক্লিক করে আকাশযাত্রার ফেসবুক পেইজে লাইক দিয়ে যুক্ত থাকার অনুরোধ

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!