প্রবাসী বাংলাদেশিদের প্রশংসায় পর্তুগিজ প্রেসিডেন্ট

পর্তুগালের অর্থনৈতিক উন্নয়নে পর্তুগাল প্রবাসী বাংলাদেশিদের ভূমিকার ভূয়সী প্রশংসা করেছেন দেশটির প্রেসিডেন্ট প্রফেসর মারসেলো রেবেলো দ্য সোজা।

পর্তুগালে বাংলাদেশের নতুন রাষ্ট্রদূত রেজিনা আহমেদ পরিচয়পত্র পেশ অনুষ্ঠানে তিনি এ অভিমত জানান।

গত ৮ জানুয়ারি রাজধানী লিসবনে পর্তুগিজ প্রেসিডেন্টের অফিস ‘প্যালাসিও দ্যা বেলেমে’ আয়োজিত এক আড়ম্বরপূর্ণ অনুষ্ঠানে প্রেসিডেন্টের কাছে পরিচয়পত্র পেশ করেন বাংলাদেশের রাষ্ট্রদূত।

Travelion – Mobile

পরিচয়পত্র পেশের পর সৌজন্য বৈঠকে প্রেসিডেন্ট মারসেলো রেবেলো দ্য সোজা পর্তুগাল ও বাংলাদেশের মধ্যে বিদ্যমান দ্বিপাক্ষিক সম্পর্ককে বিশেষ করে বাণিজ্য ও শিক্ষা ক্ষেত্রে দ্বিপাক্ষিক সম্পর্ক বাড়ানোর ওপর জোর দেন।

রাষ্ট্রদূত রেজিনা আহমেদ বাংলাদেশ ও পর্তুগালের জনগণের মধ্যে বিদ্যমান ‘৫০০ বছরের’ ঐতিহাসিক সম্পর্কের কথা উল্লেখ করে দ্বিপাক্ষিক সম্পর্ককে আরও জোরদার করার ক্ষেত্রে প্রচেষ্টা গ্রহণের সংকল্প ব্যক্ত করেন।

তিনি দ্বিপাক্ষিক সম্পর্কের গুরুত্বের কথা তুলে ধরে ঢাকায় পর্তুগিজ দূতাবাস স্থাপনের বিষয়টি বিবেচনার জন্য পর্তুগিজ প্রেসিডেন্টকে অনুরোধ করেন।

রেজিনা আহমেদ আরও উল্লেখ করেন, পর্তুগিজ ব্যবসায়ীদের বাংলাদেশে বিনিয়োগের ক্ষেত্রে এখনই উপযুক্ত সময় এবং বাংলাদেশ সরকার এ বিষয়ে প্রয়োজনীয় সহযোগিতা দিতে প্রস্তুত রয়েছে।

সব খবর জানতে, এখানে ক্লিক করে আকাশযাত্রার ফেসবুক পেইজে লাইক দিয়ে যুক্ত থাকার অনুরোধ

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!