পর্তুগালে জাতীয় শোক দিবস পালনে আওয়ামী লীগের আলোচনা

“স্বাধীনতাকে বিপন্ন করতে এবং ব্যর্থ রাষ্ট্রে পরিণত করার জন্য দেশী বিদেশি ষড়যন্ত্রের অংশ হিসেবে ১৯৭৫ এর ১৫ আগস্ট বঙ্গবন্ধুকে সপরিবারে হত্যা করা হয়”,জাতীয় শোক দিবস উপলক্ষে পর্তুগাল আওয়ামী লীগ আয়োজিত আলোচনায় বক্তারা এই কথা বলেন।

রাজধানী লিসবনের বাঙ্গালী অধ্যুষিত এলাকার একটি রেস্টুরেন্টে পর্তুগাল আয়োজিত সভায় বক্তারা আরো বলেন, বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনাকে হত্যা করার জন্য ২১ আগষ্টসহ ২৩ বারের বেশী চেষ্টা করা হয়েছে। এই সবের পরও দেশের মানুষের ভালবাসায় এবং আওয়ামীলীগ ও তার অঙ্গ সংগঠনের নেত কর্মীদের সাথে নিয়ে বঙ্গবন্ধু কন্যা দেশের ও মানুষের সেবায় কাজ করে যাচ্ছেন এবং দেশকে উন্নয়নশীল ডিজিটাল বাংলাদেশে রুপান্তরের জন্য এগিয়ে নিয়ে যাচ্ছেন।

পর্তুগাল আওয়ামী লীগের সভাপতি জহিরুল আলম জসিমের সভাপতিত্বে এবং ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক দেলওয়ার হোসাইনের পরিচালনা শোক সভায় বিশেষ অতিথি ছিলেন, জার্মান আওয়ামী লীগের মহিলা সম্পাদিকা বেগম পাটসিয়া।

Travelion – Mobile

এছাড়াও সভায় উপস্থিত ছিলেন, পর্তুগাল আ’লীগের সাবেক শিক্ষা বিষয়ক সম্পাদক বিল্লাল রেজা, সাংগঠনিক সম্পাদক জামাল ফকির, দপ্তর সম্পাদক জাকির হোসেন, প্রচার সম্পাদক রেজাউল বাসেত, শিল্প ও বানিজ্য বিষয়ক সম্পাদক ডালিম খান, সোহেল খান, জামাল উদ্দিন। যুবলীগ নেতা তানভীর আলম জনি, খ.ই.ফাহাদ, সাইফুল ইসলাম শামস, ছাত্রলীগ নেতা একরাম রেজা, নোমান হোসেন।

আরও ছিলেন, পর্তুগাল আওয়ামী লীগ নেতা আব্দুল্লাহ আল মামুন, রিয়াদ হোসাইন, উজ্জল তাপাদার, লাল মিয়া, মোস্তাফিজুর রহমান, সাব্বির আহমদ, মোহাম্মদ মিজান, যুবলীগ নেতা তানভীর আলম জনি, খ.ই.ফাহাদ, সাইফুল ইসলাম শামস, আনোয়ার হোসেন ভূঁইয়া, মিনহাজুল অবি, তুষার, সাবেক ছাত্র নেতা শামসুল ইসলাম দলা, ছাত্রলীগ নেতা একরাম রেজা, নোমান হোসেন ।

সভার শেষে ১৫ আগষ্ট বঙ্গবন্ধু ও তার পরিবার এবং ২১ আগস্ট গ্রেনেড হামলায় নিহতদের আত্মার মাগফেরাত এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনার সুস্বাস্থ্য ও দীর্ঘায়ু কামনায় দোয়া ও মোনাজাত করা হয়।

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!