পর্তুগালে আওয়ামীলীগের সঙ্গে পররাষ্ট্রমন্ত্রীর মতবিনিময়

পর্তুগালে সফররত বাংলাদেশের পররাষ্ট্রমন্ত্রী এ কে আব্দুল মোমেনের সঙ্গে মতবিনিময় করেছে আওয়ামী লীগ। বৃহস্পতিবার (৩০ জুন) স্থানীয় সময় সন্ধ্যায় দেশটির রাজধানী লিসবনের স্থানীয় সিটি ওয়ার্ক রেস্টুরেন্টে উক্ত মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।

পর্তুগাল আওয়ামী লীগের সভাপতি জহিরুল আলম জসিমের সভাপতিত্বে এবং ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক দেলোয়ার হোসেনের সঞ্চালনায় সভার শুরুতে পররাষ্ট্রমন্ত্রীকে ফুল দিয়ে বরন করে নেন পর্তুগাল আ’লীগ, যুবলীগ, ছাএলীগ এবং বন্দর নগরী পোর্তো শাখা আ’লীগের নেতৃবৃন্দ।

মতবিনিময় সভায় আওয়ামী লীগ, যুবলীগ এবং ছাএলীগের বক্তাগন প্রবাসীদের বিভিন্ন সমস্যা ও বিভিন্ন দাবি মন্ত্রী কাছে তুলে ধরেন।

Travelion – Mobile

অনুষ্ঠানের সভাপতির বক্তব্যে জহিরুল আলম জসিম পর্তুগাল প্রবাসীদের প্রাণের দাবি বাংলাদেশে একটি পর্তুগাল দূতাবাস চালু করাসহ পর্তুগালে বসবাসকারী প্রবাসীদের পাসপোর্টের সংশোধনের বিভিন্ন প্রতিবন্ধকতা নিরসন, বাংলাদেশ এয়ারপোর্টে ভোগান্তি এবং পর্তুগাল প্রবাসীরা লাশ দেশে পাঠানো বিষয়ে সরকারের সহযোগিতার বিষয়টি পররাষ্ট্রমন্ত্রীর হস্তক্ষেপ কামনা করেন।

পররাষ্ট্রমন্ত্রী আব্দুল মোমেন, প্রবাসীদের জন্য বিভিন্ন দাবির বিষয়ে সংশ্লিষ্ট মন্ত্রণালয়ের সাথে আলোচনা করে বিষয়গুলো সমাধানের ব্যবস্থা নেবেন বলে আশ্বাস দেন। এছাড়া ঢাকায় পর্তুগালের দূতাবাস কিংবা কনস্যুলেট চালুর বিষয়ে পর্তুগাল সরকারের পররাষ্ট্রমন্ত্রীর সাথে শুক্রবার বৈঠকে জোরালো আবেদন জানাবেন বলে সবার প্রতি অঙ্গীকার ব্যক্ত করেন।

এছাড়াও তিনি প্রবাসীদের এ বছর বাংলাদেশের বৈদেশিক মুদ্রার রিজার্ভ ৫০ বিলিয়ন ডলার ছাড়িয়ে যাবার ক্ষেত্রে প্রবাসীদের অবদানের কথা তুলে ধরেন। সেই সাথে প্রবাসীদের সুরক্ষা নিশ্চিত করতে স্বাস্থ্য বিমা এবং ফিউনারেল বিমা করার বিষটি প্রক্রিয়াধীন রয়েছে বলেও জানিয়েছেন পররাষ্ট্রমন্ত্রী।

এসময় পররাষ্ট্রমন্ত্রীর সফর সঙ্গী মেরিটাইম অ্যাফেয়ারস ইউনিটের সচিব রিয়ার এডমিরাল মো. খোরশেদ আলম (অব.), পর্তুগালে নিযুক্ত রাষ্ট্রদূত তারিক আহসান এবং দূতাবাসের প্রথম সচিব আব্দুল্লাহ আল রাজী দ্বিতীয় সচিব আলমগীর হোসেন উপস্থিত ছিলেন।

এছাড়া অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন, পর্তুগাল আওয়ামী লীগের সহ-সভাপতি মিজানুর রহমান মোল্লা ও মহসিন হাবিব ভূঁইয়া, যুগ্ম-সাধারণ সম্পাদক ইমরান হোসেন ভুঁইয়া, সাংগঠনিক সম্পাদক জামাল ফকির, দপ্তর সম্পাদক জাকির হোসাইন, আওয়ামী লীগ নেতা জামাল উদ্দিন, পোর্তো শাখা আওয়ামী লীগের সভাপতি শরিফুল ইসলাম, সাধারণ সম্পাদক মনিরুল ইসলাম, সহ-আইন বিষয়ক সম্পাদক ইসমাইল হোসেন জুয়েল, অর্থ বিষয়ক সম্পাদক আলিম উদ্দিন, যুবলীগ নেতা তানভীর আলম জনি ও অনুপম মেহেদী আনু, ছাত্রলীগ নেতা আকরাম রেজা, পর্তুগাল আওয়ামী লীগ নেতা আব্দুল্লাহ আল মামুন প্রমুখ।

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!