নেদারল্যান্ডের রাজার কাছে বাংলাদেশের রাষ্ট্রদূতের পরিচয়পত্র পেশ

নেদারল্যান্ডে রাজা উইলেম আলেক্সান্ডার-এর কাছে পরিচয়পত্র পেশ করেছেন দেশটি নবনিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত মু: রিয়াজ হামিদুল্লাহ।

পরিচয়পত্র প্রদান অনুষ্ঠানে নেদারল্যান্ডসের রাজা উইলেম-আলেকজান্ডার এবং রাষ্ট্রদূত রিয়াজ দু’দেশের দ্বিপাক্ষিক সম্পর্কের বিষয়ে আলোচনা করেন।

রাজা উইলেম-আলেকজান্ডার প্রায় তিন দশক আগে তাঁর বাংলাদেশ সফরের কথা স্মরণ করে বাংলাদেশের আর্থ-সামাজিক উন্নয়ণ এবং এক দশকের বেশি সময় ধরে প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রাজ্ঞ ও বলিষ্ঠ নেতৃত্বের প্রশংসা করেন।

Travelion – Mobile

তিনি বলেন, উভয় বদ্বীপ দেশ তাদের মধ্যকার সাধারণ ইস্যুসমূহ সহ জলবায়ু পরিবর্তন, নারী, টেকসই উৎপাদন, প্রযুক্তি, অর্থনীতি ইত্যাদি বিষয়ে বৈশ্বিক পরিমণ্ডলে অধিকতর সহযোগিতামূলক অবস্থান গ্রহণ করতে পারে।

রাষ্ট্রদূত হামিদুল্লাহ স্বাধীনতার পর থেকে বিভিন্ন ক্ষেত্রে বাংলাদেশের চ্যালেঞ্জসমূহ মোকাবেলায় ডাচ সরকারের অব্যাহত সহযোগিতার ধন্যবাদ জানান। করোনা দুর্যোগকালীন সময়ে ডাচ সরকারের উদ্যেগে ও ডাচ তৈি পোশাক ব্রান্ডদের অব্যাহত সরবরাহ ও সাহায্যের জন্যও তিনি বাংলাদেশের ধন্যবাদ জ্ঞাপন করেন।

আরও পড়তে পারেন : রিজেন্টে, জেকেজির সনদ নিয়ে কেউ ইতালি যাননি : পররাষ্ট্রমন্ত্রী

ডাচ উদ্যোক্তাদের কৃষি, প্রযুক্তি, জ্বালানী, পানিসহ বিভিন্ন ক্ষেত্রে বাংলাদেশে বিদ্যমান ও সম্ভাব্য বিনিয়োগ সুবিধাদির বিষয়ে তিনি রাজার নিকট উপস্থাপন করেন।

বাংলাদেশ এবং নেদারল্যান্ডস-এর দ্বিপাক্ষিক বাণিজ্য প্রায় ১.৫ বিলিয়ন ডলার, যার মধ্যে নেদারল্যান্ডসে বাংলাদেশের রপ্তানী প্রায় ১.২ বিলিয়ন ডলার।

পরিচয়পত্র প্রদান অনুষ্ঠানে নেদারল্যান্ডসের রাজার সঙ্গে ডাচ পররাষ্ট্র মন্ত্রণালেয়র সেক্রেটারি জেনারেল (পররাষ্ট্র সচিব) এবং রাজ প্রাসাদের গ্র্যান্ড মাস্টার উপস্থিত ছিলেন।

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!