নিউ ইয়র্কের হাডসন নদী থেকে বাংলাদেশি কলেজছাত্রের লাশ উদ্ধার

যুক্তরাষ্ট্রের নিউ ইয়র্কে রাজ্যের হাডসন নদী থেকে বাংলাদেশি কলেজছাত্র আশফাকুল ইসলাম তৃপ্তি (১৮) লাশ উদ্ধার করেছে স্থানীয় পুলিশ। ২০১০ সালে মা-বাবার সঙ্গে যুক্তরাষ্ট্রে এসেছিলেন তৃপ্তি। হাই স্কুল থেকে গ্র্যাজুয়েশনের পর তিনি গত বছর ভর্তি হয়েছিলেন নিউ ইয়র্ক ইউনিভার্সিটিতে।

১৫ সেপ্টেম্বর হাডসন নদী থেকে তৃপ্তির লাশ উদ্ধার করে নিউ ইয়র্ক পুলিশ। দুই দিন আগে তিনি তার ‘মা-বাবার সঙ্গে রাগ করে’ বাড়ি ছেড়েছিলেন বলে দাবি তার পরিবারের। প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে মা-বাবার সাথে অভিমান আত্মহত্যা করেছে তৃপ্তি।

নিউ ইয়র্ক মহানগর বিএনপির যুগ্ম সম্পাদক আরিফুল ইসলাম তুহিন ও আশুরা বেগমের একমাত্র ছেলে তৃপ্তি জ্যাকসন হাইটস লাগায়ো এলমহার্স্ট এলাকায় পরিবারের সঙ্গে থাকতেন । বাংলাদেশে তাদের বাড়ি বরিশালে।

Travelion – Mobile

আরও পড়তে পারেন : যুক্তরাষ্ট্র ও বাংলাদেশের মধ্যে বিমান চলাচল চুক্তি স্বাক্ষর

বাবা আরিফুল ইসলাম জানান, পেনসিলভেনিয়া অঙ্গরাজ্যের ফিলাডেলফিয়ায় একটি বাড়ি কেনার চেষ্টা করছিলেন তারা। এ নিয়ে তৃপ্তির সঙ্গে মতদ্বৈততা দেখা দেয়। মা-বাবার সঙ্গে তর্ক-বিতর্কের এক পর্যায়ে তৃপ্তি বাড়ি ছাড়েন।

দুই-তিন দিনেও ছেলের কোন সাড়া না পেয়ে পরিবারের পক্ষ থেকে পুলিশে খবর দেওয়া হয়। অবশেষে ২৬ সেপ্টেম্বর নিউ ইয়র্কের পুলিশ তাদেরকে জানায়, হাডসন নদী থেকে একটি লাশ উদ্ধার করা হয়েছে। সেটি তাদের ছেলের কিনা দেখতে লাশের একটি ছবি পাঠানো হয়। ছবি দেখে মুষড়ে পড়েন তৃপ্তির মা-বাবা, শোকে আচ্ছন্ন একমাত্র সন্তানের অকাল প্রয়াণে।

সোমবার (২৮ সেপ্টেম্বর) জ্যাকসন হাইটস মসজিদে জানাজা শেষে তৃপ্তিকে দাফন করা হয় নিউজার্সি মুসলিম কবরস্থানে।

তৃপ্তির অকাল মৃত্যুতে গভীর শোকের ছায়া নেমে এসেছে কমিউনিটিতে। তার বিদেহী আত্মার মাগফেরাত কামনা করে বিবৃতি দিয়েছেন মহানগর বিএনপির সভাপতি হাবিবুর রহমান সেলিম রেজা, জাসাস কেন্দ্রীয় কমিটির যুগ্ম সম্পাদক গোলাম ফারুক শাহীন, যুক্তরাষ্ট্র শ্রমিক দলের সভাপতি জাহাঙ্গির আলম।

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!