নিউজার্সির হেল্ডন সিটির প্ল্যানিং বোর্ডের ভাইস চেয়ারম্যান জালাল উদ্দিনের শপথ

যুক্তরাষ্ট্রের নিউজার্সির হেল্ডন সিটির প্ল্যানিং বোর্ডের ভাইস চেয়ারম্যান হিসেবে শপথ নিয়েছেন বাংলাদেশি কমিউনিটি সংগঠক জালাল উদ্দিন ।

বৃহস্পতিবার (২৬ অক্টোবর) হ্যাল্ডন সিটি হলে অনাড়ম্বর অনুষ্ঠানে সিটি মেয়র মাইকেল জনসন শপথ অনুষ্ঠান পরিচালনা করেন।

অনুষ্ঠানে জালাল উদ্দিনের বোননিউজার্সির একমাত্র বাংলাদেশি বংশোদ্ভূত নির্বাচিত কাউন্সিল উওম্যান শেপা উদ্দিনসহ পরিবারের লোকজন উপস্থিত ছিলেন।

Travelion – Mobile

বাংলাদেশের মৌলভীবাজার জেলার কচুয়া গ্রামের লম্বা বাড়ির মরহুম হাজী আজম উদ্দিনের ছেলে জালাল উদ্দিনের জন্ম নিউজার্সির প্যাটার্সনে। অর্থনীতিতে স্নাতক জালাল উদ্দিন প্রোগ্রাম ডিরেক্টর হিসেবে একটি মার্কিন কোম্পানির পেশাজীবী। নিজস্ব পেশার ব্যস্ততার মধ্যেও কমিউনিটির কাজকর্মে নিজেকে দীর্ঘদিন থেকে নিয়জিত রেখেছেন।

উত্তর আমেরিকায় বাংলাদেশি কমিউনিটির গোড়াপত্তনে মরহুম আজম উদ্দিন এক পথিকৃতের নাম। ২০২২ সালের ১৬ মে তিনি ইন্তেকাল করেন। একজন সমাজসেবী এবং কমিউনিটি গঠনে দীর্ঘ চার দশকের বেশি সময় আজম উদ্দিন প্যাটার্সনের গুরুত্বপূর্ন ভূমিকা পালন করে গেছেন।

হেল্ডন সিটির প্ল্যানিং বোর্ডের ভাইস চেয়ারম্যান হিসেবে শপথ নেয়ার পর জালাল উদ্দিন তাঁর মরহুম পিতাকে শ্রদ্ধা ভরে স্মরণ করেন। তিনি বলেন, আমাদের বাবা চাচারা যে কমিউনিটির জন্য কাজ করে গেছেন, সে কমিউনিটির জন্য নিজেকে নিবেদিত করা নিজের কর্তব্য মনে করি।

জালাল উদ্দিন বলেন, যে কমিউনিটি আমাদের অনেক দিয়েছে, সে কমিউনিটিকে সেবা করার মাধ্যমে আমি তা শোধ করার চেষ্টা করতে পারি।

জালাল উদ্দিনের বোন নিউজার্সির হ্যামিল্টন টাউনশিপের নির্বাচিত কাউন্সিল উওম্যান শেপা উদ্দিন ভাইয়ের অর্জনে উৎফুল্ল। তাঁর প্রতিক্রিয়ায় শেপা উদ্দিন বলেন, বাবা মা আমাদের আমেরিকার বহুজাতিক সমাজে শুধু নিজেদের জন্য জীবন, এ শিক্ষা দেন নাই।

কমিউনিটির জন্য কাজ করাকে পারিবারিক শিক্ষা উল্লেখ করে তিনি বলেন বলেন তাঁর ভাই জালাল উদ্দিন একজন ভালো সংগঠক। হেল্ডন শহরের প্ল্যানিং বোর্ডের ভাইস প্রেসিডেন্ট হিসেবে জালাল উদ্দিন গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবেন।

প্রবাসের সব খবর জানতে, এখানে ক্লিক করে আকাশযাত্রার ফেসবুক পেইজে লাইক দিয়ে যুক্ত থাকার অনুরোধ

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!