নিউইয়র্কে জারিন মাইশার একক সঙ্গীত সন্ধ্যা

যুক্তরাষ্ট্রের নিউইয়র্কে ‘সুরের খেয়ায় বর্ণালী সন্ধ্যা’ শীর্ষক শিল্পী জারিন মাইশার একক সঙ্গীত সন্ধ্যা অনুষ্ঠিত হয়েছে।

রোববার (২৯ অক্টোবর) উডসাইডের কুইন্স প্যালেস মিলনায়তনে আয়োজিত অনুষ্ঠানে সুরের ভুবনে দর্শকদের মাতিয়ে রাখেন শিল্পী।

একে একে গেয়ে শোনান ‘ও আমার বাংলা মা তোর আকুল করা,’ ‘দুটি মন আজ নেই দুজনার,’ ফুলের কানে ভোমর এসে চুপি চুপি বলে যায়,’ ‘আমারও পরানো যাহা চায়, তুমি তাই তাই গো,’ আকাশের ঐ মিটি মিটি তারার সনে কইব কথা’ এর মত জনপ্রিয় ও স্মৃতি জাগানো গানগুলো।

নিউইর্য়কে জারিন মাইশার একক সঙ্গীত সন্ধ্যা
নিউইর্য়কে জারিন মাইশার একক সঙ্গীত সন্ধ্যা

অনুষ্ঠানে কুইন্স বোরো অফিসের পক্ষ থেকে জারিন মাইশার হাতে সম্মাননা তুলে দেয়া হয়।

Travelion – Mobile

নিউইয়র্কে জন্ম নেওয়া জারিন মাইশা বাংলাদেশ ইনস্টিটিউট অফ পারফর্মিং আর্টস (বিপা) থেকে নাচ, গান ও বাংলা পড়া এবং লেখার বিষয়ে পাঁচ বছরের কোর্স করেছেন। ২০১১ সালে মাইশা বিপার শ্রেষ্ঠ ছাত্রী হিসেবে পুরস্কৃত হয়।

মাইশা দুই বছর নৃত্যুগুরু মায়া মিশ্রর কাছ থেকে শাস্ত্রীয় কথক নৃত্য শিখেছেন এবং বর্তমানে ভার্চুয়াল কথক শিখছেন ঢাকার হাসান ইশতিয়াক ইমরানের কাছে। এ ছাড়া তিনিন শব্দ রিসাইটেশন ইনস্টিটিউট অ্যান্ড কালচারাল মিডিয়া ইনকে ইভান চৌধুরীর কাছে আবৃত্তি প্রশিক্ষণ নেন।

২০১৫ ও ২০১৭ সালে বাংলাদেশ শিল্পকলা একাডেমিতে নাচের অনুষ্ঠানে পারফর্ম করেছেন মাইশা । ২০১৭ সালে বিপার উদ্যোগে একক গানের অনুষ্ঠান ‘উত্তরাধিকার’ এ গান পরিবেশন করেন। বর্তমানে মাইশা বিপার নৃত্য প্রশিক্ষক।

প্রবাসের সব খবর জানতে, এখানে ক্লিক করে আকাশযাত্রার ফেসবুক পেইজে লাইক দিয়ে যুক্ত থাকার অনুরোধ

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!