নিউইয়র্কে সিলেট সদর থানা অ্যাসোসিয়েশনের বর্ণাঢ্য ঈদ পুনর্মিলনী

যুক্তরাষ্ট্রের নিউইয়র্কে বর্ণাঢ্য আয়োজনে অনুষ্ঠিত হয়েছে সিলেট সদর থানা অ্যাসোসিয়েশন অব আমেরিকার ঈদ পুনর্মিলনী ২০২৩।

রোববার (৩০ জুলাই ) গুলশান ট্যারেসে আয়োজিত অনুষ্ঠানে খ্যাতিমান সাংবাদিক-লেখক মাহবুবুর রহমানকে আজীবন সম্মাননা, বাংলাদেশ সোসাইটির সাবেক সভাপতি মরহুম কামাল আহমেদ এবং স্বেচ্ছাসেবী সংগঠন দি অপটিমিস্টসকে সম্মাননা প্রদান করা হয়েছে।

সংগঠনের সভাপতি অধ্যাপক রানা ফেরদৌস চৌধুরীর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক দুরুদ মিয়া রনেলের পরিচালনায় অনুষ্ঠানে ভার্সুয়ালি বক্তব্য রাখেন সিলেট সিটি করপোরেশনের নবনির্বাচিত মেয়র আনোয়ারুজ্জামান চৌধুরী, এলিস আইল্যান্ড পদকে ভূষিত একমাত্র বাংলাদেশি বীর মুক্তিযোদ্ধা ডা. জিয়াউদ্দিন আহমেদ।

সম্মাননা প্রদান
সম্মাননা প্রদান

সাংবাদিক-লেখক মাহবুবুর রহমানের বর্ণাঢ্য জীবনের নানাদিক তুলে ধরেন নিউইয়র্ক মেডিক্যাল কলেজের ইউরোলজি বিভাগের চেযারম্যান অ্যান্ড ডাইরেক্টর প্রফেসর ডা. সাদউজ্জামান চৌধুরী, ঠিকানার ভারপ্রাপ্ত সম্পাদক এমএম শাহীন ও সাংবাদিক ইব্রাহীম চৌধুরী। পরে এমএম শাহীন ও সাব সেক্টর কমান্ডার , সিলেট পৌরসভার সাবেক চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা বাবরুল হোসেন বাবুলসহ সংগঠনের সভাপতি তাঁর হাতে আজীবন সম্মাননা তুলে দেন।

Travelion – Mobile

এছাড়া রনেল সংগঠনের কর্মকর্তাদের নিয়ে বাংলাদেশ সোসাইটির সাবেক সভাপতি মরহুম কামাল আহমেদের কন্যা রোমানা আহমেদ এবং স্বেচ্ছাসেবী সংগঠন দি অপটিমিস্টস’র সাধারণ সম্পাদক নিশাতের হাতে সম্মাননা ক্রেস্ট তুলে দেন সংগঠনের সভাপতি ও সাধারণ সম্পাদক ।

শপথ পাঠ
শপথ পাঠ

অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন ফোবানার সাবেক প্রেসিডেন্ট বেদারুল ইসলাম বাবলা, জালালাবাদ এসোসিয়েশন অব আমেরিকা’র সাধারণ সম্পাদক মঈনুল ইসলাম, সাবেক সাধারণ সম্পাদক জুনেদ খান, বিশিষ্ট শিল্পপতি জহিরুল ইসলাম, ইভেন্ট কমিটির আহ্বায়ক আমিনুল ইসলাম নাসিম, সমন্বয়কারী আব্দুল ওয়াদুদ ও সদস্য সচিব মিনহাজ চৌধুরী, সংগঠনের মহিলা বিষয়ক সম্পাদিকা সেলিনা উদ্দিন।

উপস্থিত ছিলেন, সংগঠনের উপদেষ্টা আলতাফ চৌধুরী, মাহবুব রহমান, গোলাম হাছান চৌধুরী, গৌতম দে ও কবির চৌধুরী, ট্রাস্টি হাছান চৌধুরী মাসুম, শাহাদাত মজুমদার, মজিবুর রহমান চৌধুরী, শামসাদ হুসাম এবং সালেহ আহমেদ।

নিউইয়র্কে সিলেট সদর থানা অ্যাসোসিয়েশনের ঈদ পুনর্মিলনীতে উপস্থিতি
নিউইয়র্কে সিলেট সদর থানা অ্যাসোসিয়েশনের ঈদ পুনর্মিলনীতে উপস্থিতি

সভাপতি অধ্যাপক রানা ফেরদৌস চৌধুরী তার বক্তব্যে সিলেট অঞ্চলে সাম্প্রতিক বন্যায় ক্ষতিগ্রস্তদের সহযোগিতা, লোকজনদের গৃহ নির্মান করে দেয়া, অসুস্থদের চিকিৎসার জন্য অর্থ ও খাদ্য সহযোগিতা, অসহায় লোকজনের পাশে দাঁড়ানোসহ সংগঠনের নানামুখি কর্মকান্ডের কথা তুলে ধরেন।

বক্তারা এ আয়েজনের প্রসংসা করে সহমর্মিতা, সম্প্রীতি ও সৌহাদ্যের ঐতিহ্যকে ছড়িয়ে দেয়ার কথা বলেন।

তারা অসহায় লোকজনের পাশে দাঁড়ানোর জন্য সংগঠনটির কর্মকর্তাদের ধন্যবাদ জানিয়েছেন। পরে সভাপতি অধ্যাপক রানা ফেরদৌস চৌধুরী ও সাধারণ সম্পাদক দুরুদ মিয়া রনেল কার্যকরী কমিটির পক্ষ থেকে তাদের এ আয়োজনে ব্যাপকভাবে সবাই উপস্থিত হওয়ার জন্য ধন্যবাদ এবং কৃতজ্ঞতা জানান।

সিলেট সদরবাসীর এ মিলন মেলায় ছিল মনোজ্ঞ সাংস্কৃতিক পরিবেশনাও। সঙ্গীত পরিবেশন করেন উত্তর আমেরিকার জনপ্রিয় সঙ্গীত শিল্পী শাহ মাহবুব, তানভীর শাহীন ও কৃষ্ণা তিথী। সিলেটের গানের সাথে ছিল আধুনিক নস্টালজিক গানের সমাহার।

হযরত শাহজালাল, শাহপরানসহ ৩৬০ আউলিয়ার স্মৃতি বিজরিত সিলেটের ঐতিহ্যবাহী এ সংগঠনের আয়োজনে কমিউনিটি নের্তৃবৃন্দ, রাজনীতিবিদ, ব্যবসায়ী, সংস্কৃতি কর্মী, সংগঠনের সদস্য ও তাদের পরিবার-পরিজন সহ বিপুল সংখ্যক অতিথি অংশ নেন। নারীসহ নতুন প্রজন্মের বাংলাদেশী আমেরিকানদের অংশ গ্রহণ ছিল উচ্ছলতার।

প্রবাসের সব খবর জানতে, এখানে ক্লিক করে আকাশযাত্রার ফেসবুক পেইজে লাইক দিয়ে যুক্ত থাকার অনুরোধ

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!