নিউইয়র্কের লং আইল্যান্ডে বাংলাদেশিদের প্রথম মেলা

যুক্তরাষ্ট্রের নিউইয়র্কে লং আইল্যান্ডে প্রথমবারের মতো উদযাপিত হল বাংলাদেশিদের মেলা ‘লং আইল্যান্ড ফেস্টিবল ২০২৩।

শনিবার (১৯ আগস্ট) বেবিলন টাউন হলে লং আইল্যান্ড বাংলাদেশ সোসাইটির আয়োজনে দুপুর থেকে মধ্যরাত পর্যন্ত চলে এ মেলার। সমাগম হয় বিপুল সংখ্যক দর্শনার্থী।

মেলার চারপাশ জুড়ে বসেছিলো পোশাক সামগ্রী থেকে খাবারের দোকানসহ বিভিন্ন ধরণের অসংখ্য স্টল।

Travelion – Mobile

আশরাফুল আহসান বুলবুল, ইভা ও নিম্মীর উপস্থাপনায় সংগীত পরিবেশনার মাধ্যমে মেলা মাতিয়ে রাখেন বেবি নাজনীন, রিজিয়া পারভীন, রবি চৌধুরী ও প্রতিক হাসান, বিন্দু কনার মতো জনপ্রিয় শিল্পীরা।

'লং আইল্যান্ড ফেস্টিবল ২০২৩
‘লং আইল্যান্ড ফেস্টিবল ২০২৩

পাশাপাশি যুক্তরাষ্ট্রে বসবাসকারী সংগীত শিল্পী কৃষনা তিথি, প্রমি, তাজ, রিয়া, নাবিন, শামিম সিদ্দিকী, জুয়েল, তৃনিয়া ও চন্দ্রার মতো শিল্পীরা পারফর্ম করেছেন।

সংগীত পরিবেশনার ফাকে ফাকে বক্তব্য রাখেন বেবিলন টাউন হলের সুপারভাইজার রিচ শেফার্ড, স্টেট সিনেটর মনিকা মেন্ডারেস, সাফোক কাউন্টির ইলেকশন কমিশনার কেভিন মারফি ও এসেম্লিম্যান জিন প্যারিসসহ অতিথিরা।

সংগীত পরিবেশনার মাধ্যমে মেলা মাতিয়ে রাখেন  জনপ্রিয় শিল্পীরা
সংগীত পরিবেশনার মাধ্যমে মেলা মাতিয়ে রাখেন জনপ্রিয় শিল্পীরা

মেলার কনভেনর ইমিগ্রেন্ট এল্ডার হোম কেয়ারের চেয়ারম্যান, মূলধারার রাজনীতিক গিয়াসউদ্দিন আহমেদ জানান, প্রতিবছর আরও বড় পরিসরে মেলার আয়োজন করবে লং আইল্যান্ড বাংলাদেশ সোসাইটি।

কালচারাল ইভেন্টের চেয়ারম্যান ইসতিয়াক রুমি বলেন, আমেরিকায় বেড়ে উঠা বা জন্ম নেয়া পরবর্তী প্রজন্মের কাছে বাঙালীর ঐতিহ্য ও সংস্কৃতিকে পৌঁছে দেবার লক্ষ্যে থেকে ই এই ধরনের মেলার আয়োজন করা।

মেলা আয়োজনে আরও ছিলেন, কো কনভেনর বারী হোম কেয়ারের প্রেসিডেন্ট ও সিইও আসেফ বারী টুটুল, সদস্য সচিব রিয়াজ মাহমুদ, চীফ কো অর্ডিনেটর গোলাম ফারুক শাহিন।

কালচারাল ইভেন্টের আরও দায়িত্বে পালন করেন শাহাদত হোসেন রাজু, মহিউদ্দীন আহমেদ বাপ্পী ও এজাজুল ইসলাম নাইম।

প্রবাসের সব খবর জানতে, এখানে ক্লিক করে আকাশযাত্রার ফেসবুক পেইজে লাইক দিয়ে যুক্ত থাকার অনুরোধ

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!