দেশে থাকা মালয়েশিয়াপ্রবাসীদের জন্য হাইকমিশনের সতর্কবার্তা

করোনাভাইরাস পরিস্থিতির নিয়ন্ত্রণে মালয়েশিয়ায় রিকোভারি মুভমেন্ট কন্ট্রোল অর্ডার (আরএমসিও) চালু প্রেক্ষিতে দেশে আটকে থাকা বাংলাদেশিরা এখনই সেখানে ফিরতে পারবেন না। তাই এ বিষয়ে সতর্ক থাকার জন্য অনুরোধ জানিয়েছে মালয়েশিয়ার বাংলাদেশ হাইকমিশন।

মালয়েশিয়া সরকার থেকে আরএমসিও’র মেয়াদ গত ৩১ আগস্ট শেষ হওয়ার কথা ছিল। তবে গত সপ্তাহে আরএমসিও’র মেয়াদ আগামী ৩১ ডিসেম্বর পর্যন্ত বাড়ানো হয়েছে।

শুক্রবার (৪ সেপ্টেম্বর) মালয়েশিয়ার বাংলাদেশ হাইকমিশনের অফিসিয়াল ফেইসবুক পেইজে এ তথ্য জানানো হয়।

Travelion – Mobile

হাইকমিশন জানায়, যেসব কর্মী মালয়েশিয়া থেকে ছুটিতে গিয়ে বাংলাদেশে অবস্থান করছেন, মালয়েশিয়ায় আসার জন্য অপেক্ষায় আছেন এবং ইতোমধ্যে অনেকের ভিসার মেয়াদ উত্তীর্ণ হয়েছে তাদের জানানো যাচ্ছে যে, করোনাভাইরাস পরিস্থিতির কারণে মালয়েশিয়া সরকার রিকোভারি মুভমেন্ট কন্ট্রোল অর্ডার (আরএমসিও) জারি করেছে। এ আরএমসিও চলাকালে বিদেশি সাধারণ কর্মীদের মালয়েশিয়ায় প্রবেশ করার সুযোগ নেই। আরএমসিও তুলে নিলে নিজ নিজ কোম্পানির সঙ্গে যোগাযোগ করে মালয়েশিয়ায় আসার ব্যবস্থা করতে হবে।

তবে এ সুযোগে এক শ্রেণির দুষ্টুচক্র ভিসা দেওয়াসহ মালয়েশিয়া ফেরত আসার বিষয়ে প্রলোভন দেখিয়ে টাকা-পয়সা নেবার চেষ্টা করছে। এ বিষয়ে সতর্ক হবার জন্য অনুরোধ করা হলো।

করোনাময় বিশ্ব : কেমন আছেন রাশিয়াপ্রবাসী বাংলাদেশিরা : পর্ব ১

করোনাময় বিশ্ব : কেমন আছেন রাশিয়াপ্রবাসী বাংলাদেশিরা : পর্ব ১৩ সেপ্টেম্বর, বৃহস্পতিবার – রাশিয়া: রাত ৮ টা। বাংলাদেশ : রাত ১১.০০অতিথি আলাচকডা. মো. হাবিবুর রহমান শেখ-চক্ষু রোগ বিশেষজ্ঞ ও মাইক্রো সার্জন, রাশিয়াড. ইফতেখার আহম্মেদ- সাবেক উপ সচিব, উপদেষ্টা, বঙ্গবন্ধু পরিষদ রাশিয়াডা. মীর মুস্তাক আলী- সহ সভাপতি-রাশিয়ান এলামনাই এসোসিয়েশন বাংলাদেশপ্রকৌশলী ড. আবুল হোসেন খোকন- সহ সভাপতি, রাশিয়ান এলামনাই এসোসিয়েশন বাংলাদেশমামুনুল হক- ডেপুটি চিফ এডিটর, দব্রিমির ২৪, রাশিয়াআবু মুসা-প্রবাসী সাংবাদিক, রাশিয়াপরিকল্পনা : এজাজ মাহমুদ । সঞ্চালনায় : আহমেদ তোফায়েলসমন্বয় : ওমর ফারুক হিমেল । কারিগরি সহায়তা : মুশতাক আহমেদ

Posted by AkashJatra on Thursday, September 3, 2020

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!