তুরস্কের ইস্তাম্বুলে বাংলাদেশিদের গ্র্যান্ড ইফতার

দীর্ঘ দুই বছর বিরতির পর তুরস্কের প্রবাসী বাংলাদেশিরা আবারো একসাথে ইফতার মাহফিলে মিলিত হল। তুরস্কে বাংলাদেশি শিক্ষার্থীদের সংগঠন ‘বাংলাদেশ স্টুডেন্টস এসোসিয়েশন ইন তুর্কী – বাসাত’ এর উদ্যোগে গ্র্যান্ড ইফতার ২০২২ শীর্ষক এই অনুষ্ঠানটি বাংলাদেশিদের মিলনমেলায় পরিনত হয়।

শনিবার (১৬ এপ্রিল) ইস্তাম্বুলের ঐতিহাসিক ফাতিহ মসজিদের পাশে কমিউনিটি সেন্টারে আয়োজিত অনুষ্ঠানে সরকারী স্কলারশিপ ‘তুরকিয়ে বুরসলারী’ এর ইস্তাম্বুল অফিস প্রধান এমরে অরুচ, তুরস্কে বিদেশি ছাত্র অরগানাইজেশনসমূহের ফেডারেশন ‘উদেফ’ এর প্রেসিডেন্ট ড. উসমান আকগুল বিশেষ অতিথি ছিলেন।

এছাড়া উপস্থিত ছিলেন আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক, খ্যাতনামা প্রতিষ্ঠানের উর্ধ্বতন কর্মকর্তারা এবং শিক্ষার্থীসহ বিপুল সংখ্যক প্রবাসী বাংলাদেশি।

তুরস্কের ইস্তাম্বুলে বাসাত' এর  উদ্যোগে বাংলাদেশিদের গ্র্যান্ড ইফতারে উপস্থিতি
তুরস্কের ইস্তাম্বুলে বাসাত’ এর উদ্যোগে বাংলাদেশিদের গ্র্যান্ড ইফতারে উপস্থিতি

পবিত্র কুরআন তেলাওয়াত দিয়ে শুরু হয় গ্র্যান্ড ইফতার। ইফতারের পূর্বে অনুষ্ঠানে আমন্ত্রিত অতিথিরা সংক্ষিপ্ত বক্তব্য রাখেন। এছাড়া বাংলাদেশি শিক্ষার্থীরা হৃদয় জুড়ানো কন্ঠে বিভিন্ন হামদ-নাত গেয়ে অনুষ্ঠানের সৌন্দর্য বৃদ্ধি করেন।

Travelion – Mobile

তুর্কি অতিথিরা বাংলাদেশের সংস্কৃতি, মানুষের আন্তরিকতা, সংহতি, ধর্মপ্রীতি দেখে বরাবরের মতই মুগ্ধ ছিলেন অতিথিরা। তারা বাংলাদেশিদের আপ্যায়নের প্রশংসা করেন ।

বিদেশের মাটিতে দেশীয় খাবারের আয়োজন বিশেষ করে রমজানের ইফতার দুষ্প্রাপ্য। বাংলাদেশি শিক্ষার্থীদের বড় একটি অংশ যখন ছাত্রাবাসে থাকে তখন তা আরো কঠিন হয়ে যায়। তাই এই আয়োজন বাংলাদেশি শিক্ষাধীদের জন্য ছিল বহুল প্রতীক্ষিত।

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!