জর্ডানে করোনাভাইরাসে প্রথম মৃত্যু

জর্ডানে করোনাভাইরাসে আক্রান্তে প্রথম মৃত্যর ঘটনা ঘটলো। প্রিন্স হামজাহ হাসপাতালের প্রধান আব্দুল রাজ্জাক খাশমান শুক্রবার রাতে করোনাভাইরাসের কারণে প্রথম মৃত্যুর কথা ঘোষণা করেছেন।

“মৃত একজন ৮৩ বছর বয়সী মহিলা”, খাসমান জানিয়েছেন।

তিনি ব্যাখ্যা দিয়ে বলেন,”ভাইরাসে আক্রান্ত হওয়ার আগে, ওই মহিলার স্বাস্থ্য সমস্যা ছিল। তাকে একটি বেসরকারী হাসপাতাল থেকে প্রিন্স হামজা হাসপাতালে স্থানান্তর করা হয়েছিল।”

Travelion – Mobile

জর্ডানে এ পর্যন্ত ২৩৫ করোনা-আক্রান্ত রোগী শনাক্ত হয়েছে। এর মধ্যে সবশেষ আক্রান্ত ২৩ জনের মধ্যে আট জন আম্মানের একটি ভবনের বাসিন্দা, পাঁচ জন ইরবিড প্রদেশের, দু’জন যুক্তরাষ্ট্র থেকে ফেরা, দুই জন পাকিস্তান থেকে ফেরা এবং সৌদি আরব থেকে ফিরে আসা একজন সংক্রামিত ব্যক্তির সাথে প্রত্যক্ষ যোগাযোগ ছিল এমন তিন পরিবারের সদস্য।

শুক্রবার সুরক্ষা ও সংকট ব্যবস্থাপনার জন্য জাতীয় কেন্দ্রের এক প্রেস ব্রিফিংয়ে স্বাস্থ্যমন্ত্রী সাদ জাবের এই তথ্য জানান।

মন্ত্রী আরও ঘোষণা করেন যে শুক্রবার আম্মানের প্রিন্স হামজা হাসপাতাল থেকে ১৬ জনকে অব্যাহতি দেওয়া হয়েছে, যেখানে সুস্থ হওয়া মোট লোকের সংখ্যা ১৮ জনে পৌঁছেছে।

“একজন ডাক্তার ভাইরাসের জন্য ইতিবাচক পরীক্ষা করেছেন,” জাবের বলেছেন, তাঁর সাথে সরাসরি যোগাযোগ করা ৪০ জন নেতিবাচক পরীক্ষা করেছেন।

দিনের শুরুতে মন্ত্রী জাবের বলেছিলেন যে, ছয় বা সাত জন করোনভাইরাস রোগী “নিবিড় যত্ন” বা আইসিইউতে আছেন।

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!