জনপ্রিয় অভিনেতা তাপস পাল মারা গেছেন

ভারতীয় বাংলা সিনেমার জনপ্রিয় অভিনেতা তাপস পাল মারা গেছেন। মঙ্গলবার ভোরে মুম্বাইয়ের একটি বেসরকারি হাসপাতালে তার মৃত্যু হয় । স্ত্রী নন্দিনী পাল ও কন্যা সোহিনী পালকে রেখে গেছেন তিনি।

মৃত্যুকালে পশ্চিমবঙ্গের শাসক দল তৃণমূল কংগ্রেসের সাবেক এই সাংসদের বয়স হয়েছিল ৬১ বছর।

কন্যাকে দেখতে মুম্বাই গিয়েছিলেন তাপস। সেখান থেকে কলকাতায় ফেরার সময় মুম্বাই বিমানবন্দরে বুকে ব্যাথা অনুভব করার কথা জানালে তাকে জুহুর একটি হাসপাতালে নেওয়া হয়। সেখানে ভোররাত ৪টার দিকে তার মৃত্যু হয় বলে হাসপাতাল কর্তৃপক্ষ জানিয়েছে।

Travelion – Mobile

১৯৫৮ সালে পশ্চিমবঙ্গের হুগলি জেলার চন্দননগরে জন্ম তাপস পালের। ১৯৮০ সালে তরুণ মজুমদার পরিচালিত ছবি ‘দাদার কীর্তি’ দিয়ে সিনেমায় অভিষেক। অভিষেকেই দর্শকের মন জয় করেন।

এরপর সাহেব, গুরুদক্ষিণা, অনুরাগের ছোঁয়া, ভালোবাসা ভালোবাসা, মায়া মমতা, সুরের ভুবনে, আগমন, মঙ্গলদীপ, সমাপ্তি-সহ তার একাধিক ছবি হিট হয়। ‘সাহেব’ ছবির জন্য ফিল্ম ফেয়ার পুরস্কার পান। বাংলার পাশাপাশি হিন্দি ছবিতেও নেমেছিলেন তিনি। ১৯৮৪ সালে তার অভিনীত ‘অবোধ’ ছবির নায়িকা ছিলেন হিন্দি সিনেমার জনপ্রিয় অভিনেত্রী মাধুরী দীক্ষিত।

পরে পশ্চিমবঙ্গের শাসক দল তৃণমূলের রাজনীতিতে জড়ান তাপস। ২০০৯ সালে ভারতীয় লোকসভার কৃষ্ণনগর আসন থেকে তৃণমূলের সাংসদ নির্বাচিত হন। এই আসন থেকে দুইবার সাংসদ নির্বাচিত হন তিনি।

রাজনৈতিক জীবনে নানা কারণে বিতর্কিত হন তাপস। পশ্চিমবঙ্গের আলোচিত চিটফান্ডকাণ্ডে নাম আসে তার। ২০১৬ সালে রোজভ্যালিকাণ্ডে গ্রেপ্তার হন তিনি, পরে ২০১৮-য় জামিন পান।

তার মৃত্যুতে কলকাতার সিনেমা পাড়া টালিগঞ্জে শোকের ছায়া নেমে এসেছে । মৃত্যুতে শোক প্রকাশ করছেন ভারত এবং বাংলাদেশের দর্শকরা।

সাবেক এই সাংসদের মৃত্যুতে শোক প্রকাশ করেছেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি। মুখ্যমন্ত্রীর টুইটার এবং ফেসবুক হ্যান্ডেলে বাংলা সিনেমার একজন উজ্জ্বল নক্ষত্র তথা তৃণমূল কংগ্রেসের সাবেক সাংসদ এবং বিধায়কের মৃত্যুতে তার পরিবারের প্রতি সমবেদনা জানিয়েছেন মমতা।

সূত্র : আনন্দবাজার পত্রিকা

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!