কাতার থেকে ফেরত, বিমানবন্দরে গ্রেপ্তার শীর্ষ সন্ত্রাসী সরোয়ার

হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর কাতার থেকে আসা শীর্ষ সন্ত্রাসী মো. সরোয়ার প্রকাশ বাবলা পুলিশের হাতে গ্রেপ্তার হয়েছেন। তিনি চট্টগ্রামের দুর্ধর্ষ শিবির ক্যাডার সাজ্জাদ আলীর সহযোগী বলে পুলিশ জানিয়েছে।

শনিবার (৮ ফেব্রুয়ারি) সকাল ১০ টায় কাতার এয়ারওয়েজে কিআর ৬৪০ ফ্লাইটে ঢাকায় এসে পৌঁছালে বিমানবন্দর থেকেই তাকে গ্রেপ্তার করে পুলিশ।

বিষয়টি নিশ্চিত করে বিমানবন্দর থানার পরিদর্শক (তদন্ত) মো. কায়কোবাদ জানান, সরোয়ারের বিরুদ্ধে একাধিক গ্রেপ্তারি পরোয়ানা থাকায় তাকে গ্রেপ্তার করা হয়েছে।

Travelion – Mobile

সরোয়ার, ম্যাক্সন ও তাদের গুরু সাজ্জাদের বিরুদ্ধে চট্টগ্রাম মহানগরীর বিভিন্ন থানায় হত্যা, চাঁদাবাজি, অস্ত্রবাজিসহ বিভিন্ন অভিযোগ ১৫টি মামলা ও ৩টি ডায়েরি রয়েছে। বায়োজিদ বোস্তামী থানার খোন্দকার পাড়ার আবদুল কাদেরের ছেলে সারোয়ার।

গ্রেপ্তারের খবর পেয়ে সরোয়ারকে চট্টগ্রাম আনতে নগরের বায়েজিদ থানার একটি দল ঢাকায় রওয়ানা হয়েছে বলে জানিয়েছেন বায়েজিদ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) প্রিটন সরকার।

পুলিশ জানায়, দীর্ঘদিন কারাভোগ করার পর ২০১৭ সালে কারাগার থেকে জামিনে ছাড়া পেয়ে সাজ্জাদের অপর সহযোগী ম্যাক্সনসহ কাতারে চলে যায় সরোয়ার ও ম্যাক্সন। গত বছর নগরীর পতেঙ্গার নেভাল এলাকায় তাসফিয়া আমিন নামে এক কিশোরীর মরদেহ উদ্ধারের ঘটনায় যুবলীগের নেতা পরিচয় দেয়া ইমতিয়াজ সুলতান একরাম প্রধান আসামি হলে সেও কাতারে পালিয়ে যায়।

সেখানেই এই তিন সন্ত্রাসীর মধ্যে ঐক্য হয় এবং কাতারে বসেই চট্টগ্রামে চাঁদাবাজির চক্রসহ অপরাধজগ পরিচালনা করত বলে তথ্য ছিল পুলিশের কাছে। গত বছরের শেষ দিকে কাতারে সাজ্জাদ আলীর আরেক সহযোগী ম্যাক্সনের সঙ্গে মারামারিতে জড়িয়ে সরোয়ার ও ম্যাক্সন দুজনই কাতার পুলিশের হাতে গ্রেপ্তার হন।

এদিকে কাতারের একটি সূত্রে জানা গেছে,সরোয়াকে সে দেশের পুলিশ বাংলাদেশে ফেরত পাঠিয়েছে। দায়িত্বশীল কোন পক্ষ থেকে এ তথ্য নিশ্চিত করা যায়নি। তবে জানা গেছে, বাংলাদেশ পুলিশ এই শীর্ষ সন্ত্রাসীর জন্য ইন্টারপোলকে নোটিস দিয়েছিল।

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!