করোনা-রোগী সেরে ওঠায় আনন্দের নাচ চিকিৎসকদের!

করোনাভাইরাস আক্রান্ত আরও ছয় মৃত্যুপথযাত্রী রোগীকে সুস্থ করে তুলে দুই চিকিৎসক এত আনন্দ পেয়েছেন, মনের খুশিতে হাসপাতালেই নেচে উঠেছেন তাঁরা! সে নাচের ভিডিও সম্প্রতি ভাইরাল হয়েছে সোশ্যাল মিডিয়ায়।

চীনের উহানে নিয়োজিত এই দুই চিকিৎসকের সারা শরীর বিশেষ পোশাকে ঢাকা। মুখও ঢাকা মাস্কে। পায়ে বিশেষ জুতো। হাতে গ্লাভস। তাঁরা পুরুষ না নারী, তা বোঝা যায় না। মনের আনন্দে ঘুরে ঘুরে নাচছেন তাঁরা। রোগীর সুস্থ হয়ে ওঠা তাঁদের এতটাই খুশি করেছে।

মরণঘাতীর আতঙ্কের আবহে নিরন্তর কাজ করে চলেছেন চীনের স্বেচ্ছাসেবীরা। উৎপত্তিস্থল উহান শহরে প্রতিদিন অসংখ্য আক্রান্তকে হাসপাতালে পৌঁছনো থেকে শুরু করে চিকিৎসার কাজে মরণপন লড়াই করছেন নিয়োজিত ডাক্তার-নার্সরা দিচ্ছেন তাঁরা।

Travelion – Mobile

চায়না পিপলস ডেইলির পোস্ট করা, ১২ সেকেন্ডের এই ভিডিওর ক্যাপশনে লেখা হয়েছে, “হৃদয় জাগানো মুহুর্ত: আরও ছয় কোভিড ১৯ রোগীর সুস্থতা উদযাপন করতে চীনের আনহুইয়ের একটি হাসপাতালের সামনে নৃত্য পরিবেশন করেছেন দুই চিকিৎসক ।”

ভাইরাল হওয়া এই ভিডিও দেখে মন ভরে গিয়েছে নেটিজেনদের। হাসপাতালের ওই চিকিৎসাকর্মীদের প্রশংসায় পঞ্চমুখ প্রায় সকলেই। কেউ বলেছেন, নিজেদের বিপদ জেনেও রোগীর সুস্থতায় ক’জন এমন করে নাচতে পারে! কেউ বা বলেছেন, এই চিকিৎসা কর্মীদের পরিশ্রমের কোনও তুলনা হয় না।

করোনাভাইরাসের ছোবলে প্রায় স্তব্ধ চীন। ক্রমশই বাড়ছে মৃতের সংখ্যা। বুধবার পর্যন্ত মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ২৭১৫। আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৭৭ হাজার ৬৫৮ জন।

এই পরিস্থিতিতে করোনাভাইরাসের ভয়াল সাম্রাজ্যে নিজেদের সামলে রাখতে পারছেন না চিকিৎসক এবং হাসপাতাল কর্মীরাও। অনেক সময় অসুস্থ হয়ে পড়ছেন তাঁরাও। তবে কোনওভাবেই রোগীদের অবহেলা করছেন না চিকিৎসক এবং হাসপাতাল কর্মীরা। যমের সঙ্গে লড়াই করে রোগীদের সুস্থ করে তুলতে
একনাগাড়ে পরিশ্রম করে চলেছেন তাঁরা।

করোনাভাইরাসের ভয়াল সাম্রাজ্যে নিজেদের সামলে রাখতে পারছেন না চিকিৎসক এবং হাসপাতাল কর্মীরাও। অনেক সময় অসুস্থ হয়ে পড়ছেন তাঁরাও। তবে কোনওভাবেই রোগীদের অবহেলা করছেন না চিকিৎসক এবং হাসপাতাল কর্মীরা। যমের সঙ্গে লড়াই করে রোগীদের সুস্থ করে তুলতে একনাগাড়ে পরিশ্রম করে চলেছেন তাঁরা।

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!