ওমান ইঝকি আওয়ামী লীগের বিজয় দিবস উদযাপন

মহান বিজয় দিবস উপলক্ষে ওমানের ইঝকি আওয়ামী লীগ আলোচনা সভা ও কেক কাটার আয়োজন করে। ইজকি আওয়ামী লীগ শাখার সভাপতি খাজা ইকবাল হোসেনের সভাপতিত্বে এতে প্রধান অতিথি ছিলেন ‘রানী’ জুস এন্ড বেভারেজ কোম্পানির এরিয়া ম্যানেজার জিয়া উদ্দিন জিয়া।

ইঝকি আওয়ামী লীগ শাখার সাধারণ সম্পাদক আব্দুল মজিদ চৌধুরীর সঞ্চলনায় বিশেষ অতিথি ছিলেন নিজুয়া আওয়ামী লীগের সভাপতি মঞ্জুরুল আলম মঞ্জু, সুমাইল আওয়ামী লীগের সভাপতি হারুনুর রশিদ।

বক্তব্য রাখেন মো. আজমীর হোসেন, সাংগঠনিক সম্পাদক এমএএস জনি এবং সহ সাংগঠনিক সম্পাদক শামীম উদ্দিন, ফারুক আহমেদ, জাহেদ হোসেন, মিজানুর রহমান, আনোয়ার হোসেন, শঞ্জয় দাস।

Travelion – Mobile

বক্তারা বলেন,বাঙালি জাতির জীবনের সবচেয়ে বড় অর্জনের দিনটি ১৬ ডিসেম্বর। এক সাগর রক্তের বিনিময়ে অর্জিত স্বাধীনতার স্বপ্ন পূরণের দিন। পাকিস্তানি শাসকদের শোষণ, নিপীড়ন আর দুঃশাসনের জাল ভেদ করে ১৯৭১ সালের এই দিনে বিজয়ের প্রভাতী সূর্যের আলোয় ঝিকমিক করে উঠেছিল বাংলাদেশের শিশির ভেজা মাটি। তাই এই দিন বাঙালীর জন্য বাঁধভাঙ্গা আনন্দের দিন।

তারা আরও বলেন, মুক্তিযুদ্ধের চেতনায় বাংলাদেশ বিনির্মাণে প্রধানমন্ত্রী শেখ হাসিনা একশত ভাগ সফল হয়েছে। এ কারণে বাংলাদেশ আজ সমগ্র বিশ্বের কাছে উন্নয়নের রোল মডেল হিসেবে পরিচিত।

অনুষ্ঠানের শুরুতে পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করেন হাফেজ মুহাম্মদ খলিলুর রহমান। পরে বাংলাদেশের জাতীয় পতাকা উত্তোলন করা হয় এবং জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও মুক্তিযুদ্ধে শহীদদের বিদেহী আত্মার শান্তি এবং দেশের সমৃদ্ধি ও অগ্রযাত্রা কামনা করে বিশেষ মোনাজাত করা হয়।

পরে কেক কেটে বিজয় দিবসের আনন্দে সামিল হন প্রবাসী আওয়ামী নেতারা।

[প্রিয় পাঠক, আকাশযাত্রা প্রবাস বিভাগে আপনিও লিখতে পারেন। রাজনৈতিক, সামাজিক ও সাংস্কৃতিকসহ কমিউনিটি ও সংগঠনের নানান খবর, ভ্রমণ, আনন্দ-বেদনার গল্প, ছোট ছোট অনুভূতি,দেশের স্মৃতিচারণসহ যে কোনো বিষয়ে লিখে পাঠাতে পারেন। লেখা ছবিসহ মেইল করুন [email protected] এই ঠিকনায়]

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!