ওমানে আবহাওয়ার ভুল পূর্বাভাসের জন্য ৫০ হাজার রিয়াল পর্যন্ত জরিমানা

ওমানের সালতানাতকে প্রভাবিত করে এমনঅননুমোদিত আবহাওয়ার পরিস্থিতি বা পূর্বাভাস এবং ভুয়া সতর্কতা প্রকাশ না করার জন্য অপেশাদার আবহাওয়ার পূর্বাভাসকারী এবং ফেসবুকসহ সামাজিক মিডিয়া ব্যবহারকারীদের সতর্ক করে দিয়েছে দেশটির সিভিল এভিয়েশন কর্তৃপক্ষ। কারণ এটি বেসামরিক বিমান চলাচল আইনের লঙ্ঘন এবং এর ফলে ৫০,০০০ হাজার রিয়াল পর্যন্ত জরিমানা বা সর্বোচ্চ ৩ বছরের জেল হতে পারে।

কর্তৃপক্ষের বিবৃতিতে বলা হয়েছে, “বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষ পর্যবেক্ষণ করেছে যে, বেশ কয়েকটি মিডিয়া এবং ব্যক্তিগত অ্যাকাউন্ট আবহাওয়ার পরিস্থিতির সময় পূর্বাভাস এবং সতর্কতা প্রকাশ করে, যা বিভিন্ন ওয়েবসাইটে ওমানের আবহাওয়া কর্তৃপক্ষের জারি করা বিজ্ঞপ্তির বিপরীত।”

“যেহেতু এগুলো গুজব এবং ভীতি প্রদর্শন বা সত্য ব্যতীত অন্য বিবৃতি সম্প্রচারের ফলে সরকারী কর্তৃপক্ষ এবং ব্যক্তিদের জন্য বিভ্রান্তির সৃষ্টি করে এবং এই প্রথাগুলি বেসামরিক বিমান চলাচল আইন দ্বারা আরোপিত নিষেধাজ্ঞার লঙ্ঘন করে, বিবৃতি বলা হয়।”

Travelion – Mobile

কর্তৃপক্ষ সতর্ক করে যে, এটি সংশ্লিষ্ট সরকারী সংস্থাগুলির সাথে সমন্বয় করে এই লঙ্ঘনগুলি মোকাবেলা করার জন্য আইন দ্বারা নির্ধারিত সকল জরিমানা বাস্তবায়নের জন্য আইনি ব্যবস্থা গ্রহণে দেরি করবে না।

বেসামরিক বিমান চলাচল আইনের ধারা ৩০ অনুযায়ী, “যোগ্য কর্তৃপক্ষের অনুমোদন ব্যতীত বেসামরিক বিমান চলাচলের কার্যক্রম, এয়ার নেভিগেশন পরিষেবা এবং পূর্বাভাস অনুশীলন করা নিষিদ্ধ।

“যে কেউ ধারা (৩০) এর বিধান লঙ্ঘন করে তাকে কমপক্ষে এক বছর থেকে সর্বোচ্চ ৩ বছরের কারাদণ্ড এবং কমপক্ষে ১৫,০০০ হাজার রিয়াল থেকে সর্বোচ্চ ৫০,০০০ হাজার রিয়াল জরিমানা বা এই দুটির মধ্যে একটিতে দণ্ডিত করা হবে”।

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!