ইতালিতে দুর্নীতির দায়ে ১০ বছরের সাজা এক বাংলাদেশির

দুর্নীতি-অনিয়মের দায়ে ইতালির আদালতে ১০ বছরের জেলের সাজা হয়েছে প্রবাসী এক বাংলাদেশি ব্যবসায়ীর। গত বুধবার (৬ নভেম্বর) ইতালি পুলিশের বিশেষ শাখা ‘গুয়ারদা দি ফিনানজা’ শফিক মোহাম্মদ নামের ঔ বাংলাদেশিকে গ্রেফতার করে।

জানা গেছে, অবৈধভাবে দেশে টাকা পাচার, ইতালি সরকারকে আয়কর ফাঁকি ও নিজের শ্রমিকদের ঠিকমতো বেতন পরিশোধ না করার অপরাধে গ্রেফতার হোন শফিক মোহাম্মদ।

ইতালিতে ‘গাজী এসআরএল’ ও ‘এসএনবি এসআরএল’ নামে তার দুটি ঠিকাদারি প্রতিষ্ঠান আছে।

Travelion – Mobile

গ্রেফতারের সময় শফিকের নগদ ২ লক্ষ ইউরো যা বাংলাদেশি টাকায় ২ কোটি টাকা, ২টি ফ্ল্যাট ও গাড়ি বাজেয়াপ্ত করে পুলিশ। সেই সাথে স্থগিত করা হয় তার সকল ব্যাংক এ্যাকাউন্টও।

শফিকের বিরুদ্ধে অভিযোগ উঠে তিনি নিজ প্রতিষ্ঠানের কর্মীদের সময় মতো বেতন-ভাতা দিতেন না। বকেয়া বেতনের দাবিতে তার প্রতিষ্ঠানের বাংলাদেশি এক শ্রমিক গাজীপুর জেলার আমিনুল ইতালি পুলিশের কাছে অভিযোগ দায়ের করলে ফেঁসে যান তিনি।

অভিযোগের পর প্রাথমিক তদন্তে প্রমাণ পাওয়ায় ইতালি পুলিশ শফিক মোহাম্মদকে গ্রেফতার করে। পুলিশ শ্রমিকদের ডিউটি টাইমের খাতা চেক করে সেখানেও সমস্যা খুঁজে পান। এছাড়া অনুসন্ধানে শফিকের বিরুদ্ধে অবৈধভাবে দেশে অর্থ পাচারেরও প্রমাণ পাওয়া যায়।

এইসব অভিযোগ দলিল প্রমাণ পাওয়ার সাপেক্ষে ইতালির আদালত শফিক মোহাম্মদকে ১০ বছরের কারাদণ্ড দেয়। বর্তমানে শফিক কারাগারে বন্দি রয়েছেন।

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!