আল-জাজিরায় সাক্ষাৎকার দেওয়া রায়হান কবিরের ভিসা বাতিল

আল-জাজিরায় সাক্ষাৎকার দেয়া বাংলাদেশি রায়হান কবিরের ভিসা বাতিল করেছে মালয়েশিয়া ইমিগ্রেশন। দেশটির পুলিশ মহাপরিদর্শক তানশ্রি আবদুল হামিদ বদর জানিয়েছেন, রায়হান কবিরের ওয়ার্ক পারমিট (ভিসা) বাতিল করেছে ইমিগ্রেশন বিভাগ। সুতরাং, তাকে তার নিজ দেশে ফেরত পাঠানোর আগে আত্মসমর্পণ করতে হবে।

মালয়েশিয়ায় বসবাসরত অভিবাসীদের প্রতি দেশটির আইনশৃঙ্খলা বাহিনী কর্তৃক চলতি লকডাউনে বৈষম্যমূলক ও বর্ণবাদী আচরণ করা হয়েছে বলে ‘লকড আপ ইন মালয়েশিয়া’স লকডাউন’ শিরোনামে ২৫ মিনিটের একটি ডকুমেন্টারি সম্প্রতি আল-জাজিরা টেলিভিশনে প্রকাশিত হয়।

এই প্রতিবেদনটি প্রচারিত হওয়ার পর মালয়েশিয়া সরকার তীব্র নিন্দা জানিয়ে প্রতিবেদনকে ‘ভিত্তিহীন ও মিথ্যাচার’ অভিহিত করেছে। এ প্রতিবেদনে সাক্ষাৎকার দিয়েছিলেন বাংলাদেশি রায়হান কবির। এরপর থেকেই রায়হানের প্রতি ক্ষুব্ধ হয়েছে মালয়েশিয়া।

Travelion – Mobile

আগের খবর : বিদেশগামী বাংলাদেশিদের ‘করোনা নেগেটিভ’ সনদ বাধ্যতামূলক
এর আগে রায়হান কবিরের খোঁজ দিতে জনসাধারণের সহায়তা চেয়ে একটি নোটিশ জারি করেছিল দেশটির অভিবাসন বিভাগ। নোটিশে আল-জাজিরা টেলিভিশনকে দেয়া তার সাক্ষাৎকারের বিষয়ে দেশটির অভিবাসন আইন ১৯৫৯/৬৩ এর ধারায় তদন্তে সহযোগিতা করার জন্য আহ্বান জানানো হয়েছে।

এছাড়া অভিবাসন বিভাগের সংবাদ বিজ্ঞপ্তির সঙ্গে রায়হান কবিরের ছবি, বয়স, তার পাসপোর্ট নম্বর, দেশের নাম ও বর্তমান কুয়ালালামপুরে অবস্থানের ঠিকানা সংযুক্ত করে তাকে ধরিয়ে দেয়ার জন্য বলা হয়েছে। পাশাপাশি কয়েকটি হটলাইন নম্বর চালু করেছে সংশ্লিষ্ট বিভাগ।

দক্ষিণ কোরিয়ায় উচ্চ শিক্ষা : বাংলাদেশিদের সাফল্যের গল্প

দক্ষিণ কোরিয়ায় উচ্চ শিক্ষা : বাংলাদেশিদের সাফল্যের গল্প১২ জুলাই, রবিবার – দক্ষিণ কোরিয়া সময় : সন্ধ্যা ৮ টা —- বাংলাদেশ সময় : বিকেল ৫ টা সঞ্চালনায় : ডা. মহিউদ্দিন মাসুমসমন্বয় : ওমর ফারুক হিমেলঅতিথি : ড. সাইদুল ইসলাম, ডিপার্টমেন্ট অব মেডিকেল সায়েন্স, জনবুক ন্যাশনাল ইউনিভার্সিটিড. সালাউদ্দিন শ্রাবন, ডিপার্টমেন্ট অব ইলেকট্রনিক ইঞ্জিনিয়ারিং , কোয়াংউন ইউনিভার্সিটিডা. মো. তাজিকুর রহমান কনক , ডিপার্টমেন্ট অব মেডিকেল সায়েন্স, জনবুক ন্যাশনাল ইউনিভার্সিটি মো. রোকন উদ্দিন, ইন্টারন্যাশনাল ট্রেড এন্ড ইকনোমিক্স, হানসাং ইউনিভার্সিটি https://www.facebook.com/akashjatrabd

Posted by AkashJatra on Sunday, July 12, 2020

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!