আরব আমিরাতে প্রথম করোনাভাইরাসের রোগী শনাক্ত

চীনের উহান থেকে সংযুক্ত আরব আমিরাতে যাওয়া একটি পরিবারের সদস্যদের শরীরে করোনাভাইরাস শনাক্ত করা হয়েছে। এর মাধ্যমে এই প্রথম সুযুক্ত আরব আমিরাতে এই ভাইরাস শনাক্ত হলো।

আজ বুধবার (২৯ জানুয়ারি) দেশটির স্বাস্থ্য মন্ত্রণালয়ের জারি করা বিবৃতিতে এ তথ্য জানানো হয়।

বিবৃতিতে মন্ত্রণালয় আরও জানিয়েছে যে “আক্রান্তদের স্বাস্থ্যের অবস্থা স্থিতিশীল এবং তাদের সার্বক্ষণিক চিকিৎসা পর্যবেক্ষণে রাখা হয়েছে।” তবে কোন হাসপাতালে তাদের চিকিৎসা করা হচ্ছে, সেই তথ্য দেওয়া হয়নি ওই বিবৃতিতে।

Travelion – Mobile

বিবৃতিতে মন্ত্রণালয় নিশ্চিত করেছে যে, “দেশের স্বাস্থ্য কর্তৃপক্ষ এবং সংশ্লিষ্ট কর্তৃপক্ষের সাথে সমন্বয় করে, বিশ্ব স্বাস্থ্য সংস্থা কর্তৃক অনুমোদিত বৈজ্ঞানিক সুপারিশ, শর্ত এবং মান মেনে প্রয়োজনীয় সমস্ত সতর্কতা অবলম্বন করা হয়েছে।”

স্বাস্থ্য মন্ত্রণালয়ের পক্ষ থেকে বার্তা সংস্থা ডব্লিউএএমকে দেওয়া বিবৃতিতে বলা হয়, করোনাভাইরাসে আক্রান্ত ওই ব্যক্তিদের অবস্থা স্থিতিশীল আছে।

সাধারণ স্বাস্থ্যের অবস্থা উদ্বেগের কারণ নয় উল্লেখ করেমন্ত্রণালয় জোর দিয়ে বলেছে যে, দেশের মহামারী সংক্রান্ত তদন্ত কেন্দ্রগুলি এই ভাইরাসের যে কোনও ঘটনাকে দ্রুত তাড়াতাড়ি রিপোর্ট করার জন্য চব্বিশ ঘন্টা কাজ করছে ।

তারা আরও উল্লেখ করেছে যে, দেশের স্বাস্থ্য ব্যবস্থা অত্যন্ত দক্ষতার সাথে কাজ করে এবং মন্ত্রণালয় পরিস্থিতিটিকে এমনভাবে অনুসরণ করছে যাতে উপায় আছে প্রত্যেকের স্বাস্থ্য এবং সুরক্ষার নিশ্চয়তা দেয়।

গত সপ্তাহে বলা হয়েছিল, সংযুক্ত আরব আমিরাতের প্রধান তিন বিমানবন্দর দুবাই, আবুধাবি এবং সারজায় চীন থেকে আসা যাত্রীদের পরীক্ষা করা হবে এবং বিমানবন্দরে এ বিষয়ে সর্বোচ্চ সতর্কতা ব্যবস্থা রাখা হবে। মূলত এই ব্যবস্থা করাণে সনাক্ত হয়েছে চীন থেকে করোনাভাইরাস আক্রান্ত ঔ পরিবারটি।

বার্তা সংস্থা এএফপির প্রতিবেদন অনুযায়ী, চীনের বাইরে অস্ট্রেলিয়া, কম্বোডিয়া, জাপান, মালয়েশিয়া, নেপাল, সিঙ্গাপুর, দক্ষিণ কোরিয়া, শ্রীলঙ্কা, তাইওয়ান, থাইল্যান্ড, ভিয়েতনাম, ফ্রান্স, কানাডা, জার্মানি ও যুক্তরাষ্ট্রে করোনাভাইরাসে সংক্রমিত রোগী শনাক্ত করা গেছে। এবার সংযুক্ত আরব আমিরাতে এ রোগী পাওয়ার ঘটনা ঘটল।

চীনে এই ভাইরাসে এখন পর্যন্ত ১৩২ জনের মৃত্যু হয়েছে। ৫ হাজার ৯৭৪ জন এই ভাইরাসে আক্রান্ত বলে নিশ্চিত করেছে সরকার।

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!